রাজস্থলীতে দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩

37

রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলীর দুর্গম বালুমুড়ার মারমা পাড়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) দুই পক্ষের গোলাগুলিতে তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল সোমবার বিকাল আনুমানিক সাড়ে চারটার দিকে এই গোলাগুলির ঘটনা ঘটে। তিনজনের গুলিবিদ্ধ মরদেহ মিললেও তাদের কারও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
রাঙ্গামাটির জেলা পুলিশ সুপার আলমগীর কবির জানান, রাজস্থলীর দুর্গম মারমা পাড়া থেকে কিছুটা দূরে এক জঙ্গলের মধ্যে এই গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল এবং আশপাশের এলাকায় পুলিশ ও সেনা টহল জোরদার করা হয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, পার্বত্য জেলা রাঙ্গামাটিতে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে গত কয়েক মাস ধরেই অস্থিরতা বিরাজ করছিল। বিবদমান পক্ষগুলো পরস্পরের ওপর সশস্ত্র হামলায় লিপ্ত হয়। এরই ধারাবাহিকতায় সোমবার বিকালে পিসিজেএসএস-এর বিবদমান দুটি পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় তিনজন নিহত হয়। ট্রিপল মার্ডারের এ ঘটনায় এখন পর্যন্ত আঞ্চলিক রাজনৈতিক দলগুলো কেউ কাউকে দায়ী করেনি। পুলিশের ধারণা, নিহত তিনজনই পিসিজেএসএস-এর কর্মী হতে পারেন।
এর আগে গত ২২ অক্টোবর অজ্ঞাতনামা সন্ত্রাসীরা রাজস্থলীর সাবেক ইউপি চেয়ারম্যান দ্বীপময় তালুকদারকে তুলে নিয়ে গিয়ে গুলি করে লাশ ফেলে রেখে যায়। গত ১৯ আগস্ট রাজস্থলী সেনা ক্যাম্পের কয়েক কিলোমিটারের মধ্যে সেনাবাহিনীর নিয়মিত টহল দলের উপরেও একইদিনে দুই দফা হামলা চালায় অজ্ঞাত সন্ত্রাসীরা। এতে সেনাবাহিনীর এক সদস্য নিহত হন। এরপর ২৩ আগস্ট রাঙ্গামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর টহল গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়। জবাবে সেনাবাহিনী পাল্টা গুলি চালালে সেখানে একজন নিহত হয়।