রাঙ্গুনিয়ায় দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ ১

39

রাঙ্গুনিয়ায় রাতের অন্ধকারে মুখোশধারীদের গুলিতে এক সিএনজি অটোরিকশা চালক আহত হয়েছেন। তার নাম শহীদুল ইসলাম (২৮)। সে সরফভাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড হাজারিখীল গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে।
গতকাল রবিবার ভোর ৪ টার দিকে সরফভাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড ইসমাইল সিকদার কেজি স্কুলের পাশে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বজনরা।
প্রত্যক্ষদর্শী ও সরফভাটা ইউনিয়ন পরিষদ সদস্য (ইউপি) আলমগীর সিকদার জানান, স্থানীয় হাফেজিয়া আলতাফিয়া মাদ্রাসা ও এতিমখানায় থাকা শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে জীন বিরক্ত করছে বলে বিশ্বাস এলাকার মানুষের। তাই বৈদ্য দিয়ে জীন তাড়ানোর জন্য রাতে হাট (আসর) বসায়।
ওই রাতে অন্তত দুইশত গ্রামের মানুষ উপস্থিত ছিলেন। জীন তাড়ানোর যাবতীয় কাজ শেষ হওয়ার পর মাদ্রাসার পাশ দিয়ে মুখোশধারী দুই ব্যক্তিকে পালাতে দেখে স্থানীয় লোকজন তাদের তাড়া করে। একপর্যায়ে অজ্ঞাত ওই দুই ব্যক্তিকে দাঁড়াতে বললে মুখোশধারী এক ব্যক্তি গুলি ছুঁড়ে পালিয়ে যায়। তার ছোঁড়া গুলিটি অটোরিক্সা চালক শহীদুল ইসলামের মাথায় লাগলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।
রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) মো. ইসমাঈল জানান, আমরা ঘটনাস্থলে গিয়েছি। তদন্ত করে দেখছি। এ বিষয়ে মামলা গ্রহণ করা হচ্ছে।