রাঙ্গুনিয়ায় দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

9

রাঙ্গুনিয়ায় দীর্ঘ ২০ বছর পর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার বেলা ১২টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম আইয়ুব আলী (৪৫)। সে উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা গ্রামের বদিউল আলমের পুত্র।
সূত্র জানায়, ১৯৯৯ সালে এক বৃদ্ধকে হত্যার পর থেকে তিনি সহ অন্য আসামিরা দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিলেন। এরমধ্যে আইয়ুব প্রবাসেও পালিয়ে ছিলন দীর্ঘদিন। গত রমজানে মাসে দেশে ফিরে আত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না তার। অবশেষে জেলেই যেতে হলো তাকে। রবিবার বেলা ২টার দিকে তাকে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।
রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) সুমন কুমার দে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা গ্রামে অভিযান চালিয়ে আইয়ুব আলীকে গ্রেপ্তার করা হয়। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। হত্যাকান্ডের পর থেকে সে পালিয়ে বেড়াচ্ছিল।
জানা যায়, ১৯৯৯ সালে আইয়ুব আলীসহ কয়েকজন এলাকার এক বৃদ্ধকে হত্যা করে পালিয়ে যায়। এরমধ্যে মামলা হলে তদন্ত সাপেক্ষে হত্যার বিষয়টি প্রমাণিত হলে আদালত তিনি সহ কয়েকজন আসামিকে যাবজ্জীবনের সাজা প্রদান করেন। মামলার অন্যতম আসামি গ্রেপ্তারকৃত আইয়ুব আলীর ভাই ইতিমধ্যে সাজাও ভোগ করেছেন। বাকী আসামিরা বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিল। শেষ পর্যন্ত আইয়ুব আলী প্রবাস থেকে দেশে ফিরলে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেন।
মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার :
রাঙ্গুনিয়ায় মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার ভোররাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম মো. রাশেদ (২৪)। সে রাঙ্গুনিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ড কাদের নগর এলাকার আবুল কালামের পুত্র।
রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভ‚ঞা বলেন, গ্রেপ্তারকৃত রাশেদ চট্টগ্রামের চান্দগাঁও থানায় দায়ের করা একটি মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি। সে দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল। রবিবার গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে গোডাউন এলাকা থেকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।