রাঙ্গুনিয়ায় জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের ফ্রি চিকিৎসালয় উদ্বোধন

67

রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর লালানগর ইউনিয়নস্থ ধামাইরহাটে শুক্রবার ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্ট’ পারচালিত ‘দারিদ্র্য বিমোচন প্রকল্প’-এর উদ্যোগে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, ধামাইর হাট শাখার ব্যবস্থাপনায় “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা” প্রকল্পের আওতায় প্রতি শুক্রবার বিকাল তিনটা হতে বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা প্রদানে দাতব্য চিকিৎসালয় উদ্বোধন করা হয় এবং একই দিনে দশজন দরিদ্র পরিবারের ছেলে সন্তানদের খতনা করানো হয়। সাংগঠনিক সমন্বয়ক মোহাম্মদ মন্জুরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গুনিয়া দক্ষিণ রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ ছৈয়দ তালুকদার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রোগগ্রস্ত দরিদ্র মানুষকে তাদের মৌলিক অধিকার ‘চিকিৎসা সেবা’ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করার জন্য শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্ট গুরুত্বপূর্ণ ও কার্যকরি ভ‚মিকা রেখে চলছে। দরিদ্র অসহায় রোগীদের মানসিক, পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক বিষয়ক বিভিন্ন সহায়তার পাশাপাশি রোগীর মানসিক শক্তি বৃদ্ধি ও চিকিৎসার ব্যয় বহন করে এ ট্রাস্ট মানব সেবায় এক উজ্জ্বল দৃষ্টান্তে পরিণত হয়েছে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাক্তার মাহাবুব রহমান, ডাক্তার তারেক উল কাদের, আবদুল হালিম আল মাসুদ, মোহাম্মদ নাছের, আহসান উল্লাহ চৌধুরী বিভন, আবদুল হামিদ, মাওলানা সৈয়দ আবু আহমেদ, মোহাম্মদ হারুন চৌধুরী, মোহাম্মদ হোসাইন, মিজানুর রহমান চৌধুরী, জুবাইদুল ইসলাম ও নিজাম উদ্দীন ছালেকী প্রমুখ। বিজ্ঞপ্তি