রাঙ্গুনিয়ায় চোরাই মালামাল সহ দুই চোর গ্রেফতার

45

রাঙ্গুনিয়ার সরফভাটা ক্ষেত্রবাজারে সম্প্রতি চুরির ঘটনায় জড়িত চোরাই মালামাল সহ দুই চোরকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১৩ ডিসেম্বর দুপুরে একজনকে পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সন্ধ্যায় আরও একজনকে গোপন সংবাদে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এসময় তাদের স্বীকারোক্তি অনুযায়ী দু’দফায় চোরাই যাওয়া বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হল, মধ্যম সরফভাটা গ্রামের আবুল ফজলের পুত্র মো. আইয়ুব (৩৫) ও ক্ষেত্রবাজারের ব্যবসায়ী মো. ফারুক (৩২)।
এই ঘটনায় চুরি যাওয়া দোকান মালিক মো. সিরাজুল ইসলাম বাদি হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। স্থানীয় সুত্রে জানা যায়, গত ৬ ও ৭ ডিসেম্বর রাতে সরফভাটা ক্ষেত্রবাজারে তিনটি দোকানে চুরির ঘটনা ঘটে। দোকানগুলোর চাউনির টিন কেটে অভিনব পদ্ধতিতে এই চুরির ঘটনা ঘটায় তারা। ঘটনার বিষয়ে পুলিশি তদন্তে জানা যায় চুরির সাথে এলাকার চিহ্নিত সন্ত্রাসী আইয়ুব জড়িত রয়েছে। বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে তাকে সরফভাটা থেকে গ্রেফতার করা হয়। এসময় সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী সহ স্থানীয় ইউপি সদস্য ও বাজারের ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সহযোগীতায় তার কাছ থেকে বেশ কিছু চুরি হওয়া মালামালও উদ্ধার করে পুলিশ।
রাঙ্গুনিয়া থানার এসআই মো. মাহবুব বলেন, দুপুরে গ্রেফতারকৃত আইয়ুব স্বীকারোক্তি দেয় যে, মালামালগুলো বাজারের অপর ব্যবসায়ী মো. ফারুকের সহায়তায় চুরি করে তার দোকানেই সে বিক্রি করেছে। স্বীকারোক্তি অনুযায়ী বিকালে আবারও অভিযান চালিয়ে ফারুককেও গ্রেফতার করা হয় এবং দ্বিতীয় ধাফে চুরি যাওয়া আরও বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়। এই ঘটনায় বেশ কয়েকজন জড়িত থাকার কথা স্বীকার করেছে আইয়ুব। তাদেরও দ্রুত গ্রেফতার করা হবে। গ্রেফতারকৃতদের শুক্রবার সকালে জেল হাজতে প্রেরণ করা হবে।’