রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে গেছে ৫ ঘর

9

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বসতঘর। গত মঙ্গলবার রাত ৩ টার দিকে মরিয়মনগর ইউনিয়নের পূর্ব সৈয়দবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্তদের অভিযোগ, বাইরে থেকে দরজা বন্ধ করে প্রতিপক্ষরা ঘরে আগুন দিয়েছে। তবে ফায়ার সার্ভিসের ধারণা গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।
গতকাল বুধবার সরেজমিন দেখা গেছে, আগুনে পুড়ে ছাই হয়ে গেছে এক লাইনের চারটি টিন ও একটি মাটির তৈরি ঘর। ঘরের বাইরে খোলা আকাশের নীচে বসে আছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। তারা আহাজারি করছেন। এ সময় আওয়ামী লীগ নেতাদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু।
তিনি বলেন, আগুনে মৃত আবুল কাশেমের চারপুত্র মো. মোজাফফর, মো. মোজাম্মেল, মো. মোদ্দাচ্ছের মনছুর ও মো. ইয়াছিনের চারটি ঘর এবং মরহুম ইউনুসের স্ত্রী জান্নাতুল ফেরদৌসের মালিকানাধীন আরও একটিসহ মোট ৫টি বসতঘর পুড়ে গেছে।
ক্ষতিগ্রস্ত মো. মোদ্দাচ্ছের মনছুর বলেন, জায়গা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষরা পরিকল্পতিভাবে ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে আগুন লাগিয়ে দেয়। এমনকি মুয়াজ্জিন যাতে মসজিদের মাইকে ঘোষণা দিতে না পারে, সেজন্য তার রুমের দরজাটিও বন্ধ করে দেওয়া হয়েছিল।
আগুনে আমার গরু বিক্রির ৫ লাখ টাকাসহ ৮ লাখ টাকা, ১২ ভরি স্বর্ণলঙ্কারসহ মূল্যবান সামগ্রী পুড়ে গেছে। এ ঘটনায় আমি মামলা করবো।
তিনি আরো বলেন, জায়গা নিয়ে বিরোধে আমাকে মিথ্যা মামলায় জেলেও যেতে হয়েছিল।
ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, আমরা দুটি ইউনিট নিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছি। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।