রাঙ্গুনিয়ার দুই জনের নমুনায় করোনা নেই

60

রাঙ্গুনিয়ায় লরি চালক ও মাদ্রাসা ছাত্রের নমুনা পরীক্ষায় করোনা পাওয়া যায়নি। গত ৬ এপ্রিল রাত ৮টার দিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব পালিত। তবে আরও তিন জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি) এ করোনা টেস্টের জন্য পাঠানো হয়েছে বলে তিনি জানান।
তিনি জানান, রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা মিশন এলাকার এক লরি চালকের করোনা হয়েছে বলে গুজব সৃষ্টি হয়েছিল। তার আগে থেকে গলা ব্যাথা, মামস ও জ্বরকে কেন্দ্র করে এই গুজব সৃষ্টি হয়েছিল। এই নিয়ে তার পরিবার সহ আশেপাশের চারটি বসতঘর তিন দিন ধরে নজরদারীতে রেখেছিল প্রশাসন।
অন্যদিকে মরিয়মনগর ইউনিয়নের এক মাদ্রাসা ছাত্রের পাতলা পায়খানা ও জ্বর হওয়াকে নিয়েও একইভাব গুজব সৃষ্টি হয়েছিল। রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তবে সোমবার পরীক্ষায় তাদের দুজনের করোনা পাওয়া যায়নি। এদিকে সোমবার ঢাকা ফেরত তাবলীগ জামায়াতের ২৬ বছর বয়সী একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার বাড়ি সরফভাটায়। তবে তার তেমন কোন লক্ষণ নেই।
স্থানীয়রা তাকে নিয়ে নানা আশংকার কথা বললে তার নমুনা সংগ্রহ করা হয়। অন্যদিকে উপজেলার ইছাখালী এলাকা থেকে ৬৫ বছর বয়সী এক নারী ও ৩৫ বছর বয়সী এক পুরুষের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে পুরুষ ব্যক্তিটির জ্বর ও কাশি নিয়ে হাসপাতালের আউটডোরে চিকিৎসার জন্য এসেছিল। নারীটির দেহেও জ্বর, সর্দি, কাশি সহ বেশ কিছু সমস্যা ছিল। এই তিনজনের নমুনা পরীক্ষার ফলাফল মঙ্গলবার সন্ধ্যার দিকে পাওয়া যাবে বলে জানিয়েছেন ডা. রাজিব পালিত। এখন পর্যন্ত রাঙ্গুনিয়া থেকে লরি চালক ও মাদ্রাসা ছাত্র সহ ৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পাওয়া যায়নি। এই ব্যাপারে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, যারা গুজব রটাবে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রাগুনিয়াকে করোনা মুক্ত রাখতে জনসমাগমকারী এবং নির্দিষ্ট সময় পর যারা দোকানপাট খোলা রাখবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।