রাঙ্গা বাদ ফের জাপার মহাসচিব বাবলু

34

জাতীয় পার্টির মহাসচিব করা হয়েছে জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুকে। দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এক সাংগঠনিক আদেশে তাকে পার্টির মহাসচিব হিসাবে নিয়োগ প্রদান করেছেন। গতকাল রবিবার (২৬ জুলাই) দুপুরে জাপার যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম এক সংবাদ বিবৃতিতে এই তথ্য জানান।
উল্লেখ্য, জাপার মহাসচিব হিসাবে দায়িত্ব ছিলেন মশিউর রহমান রাঙ্গা। এখন থেকে তার স্থলাভিষিক্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বাবলু।
বিবৃতিতে বলা হয়, জিএম কাদের পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক উপধারার প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। ২৬ জুলাই ২০২০ থেকে এই আদেশ কার্যকর হবে। খবর বাংলা ট্রিবিউন
২০১৮ সালের ৩ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন আগে রুহুল আমিন হাওলাদারকে মহাসচিবের পদ থেকে সরিয়ে মশিউর রহমান রাঙ্গাকে নিয়োগ করছিলেন দলটির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার মৃত্যুর পর গত বছর ২৮ ডিসেম্বর জাপার নবম কাউন্সিলে আবারও মহাসচিব করা হয় রাঙ্গাকে।
এর আগেও জাপার মহাসচিবের দায়িত্ব পালন করেছিলো জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ২০১৪ সালের ১১ এপ্রিল এবিএম রুহুল আমীন হাওলাদারকে বাদ দিয়ে বাবলুকে মহাসচিব পদে বসিয়েছিলেন এরশাদ। পরে ২০১৬ সালের ২০ জানুয়ারি বাবলুকে বাদ দিয়ে পুনরায় হাওলাদারকে মহাসচিব করেন তিনি।
উল্লেখ্য, এরশাদের ভাগনি মেহেজেবুননেছা রহমান টুম্পাকে ২০১৭ সালের ২১ এপ্রিল বিয়ে করেন বাবলু। এরশাদের উদ্যোগেই এ বিয়ে হয় বলে জানা যায়। বাবলুর প্রথম স্ত্রী ফরিদা সরকার ক্যানসারে আক্রান্ত হয়ে ২০০৫ সালে মারা যান।