রাঙামাটি কোর্টে আসামি দেখতে গেলে পুলিশের নয়-ছয়

43

রাঙামাটি কোর্টের হাজত থানায় চলছে পুলিশের নয়ছয়। উৎকোষ দিলে চোখ বুঝে করে আসামিদের নিধিদ্ধায় পরীক্ষা নিরিক্ষা ছাড়া হাজতখানার ভেতরে খাবার দেওয়া হচ্ছে। এসব কারিসমার মূল নায়ক সিএসআই মো. জামাল মৃধা ও এটি এস আই সেলিম। সরেজমিনে গিয়ে দেখা গেছে প্রত্যন্ত এলাকা থেকে আসা সহজ সরল অসহায় নিরিহ গরিব লোকজন তাদের আত্মীয়স্বজনকে হাজত থানায় দেখতে আসে পুলিশকে উৎকোষ দিয়ে দেখা করতে হয়। এমন কি পুলিশকে টাকা দিয়ে কোর্ট হাজতের ভেতরে আসামীকে খাওয়া দাওয়া দিতে দেখা গেছে। আর টাকা না দিলে খাবার দেওয়া তো দূরের কথা এক নজর দেখা করতে ও দেয়নি কর্মরত পুলিশ। নিয়ন্ত্রণহীন ভাবে চলছে রাঙামাটি কোর্ট হাজত খানা। তবে এসব অনিয়ম দূর্নীতির মূল নায়ক হলেন সিএসআই মো. জামাল মৃধা। নাম প্রকাশে অনিচ্ছুক লংগদু, বাঘাইছড়ি, নানিয়ারচর, বরকল ও কাউখালী উপজেলা থেকে মামলা সংক্রান্ত ব্যাপারে কোর্ট হাজতে আসামী দেখতে আসা লোকজন বলেন,পুলিশকে টাকা না দিলে আমরা আমাদের আত্বীয়স্বজনদেরকে একনজর দেখতে পারছিনা। তাই বাধ্য হয়ে একনজর দেখার জন্য পুলিশকে টাকা দেই। তারা বলেন,টাকা দিয়ে আসামী দেখতে গিয়ে আবার হয়রানির স্বীকারও হতে হয়। এক দিকে দেখা করতে গেছে টাকা দিতে হয় অন্য দিকে আসামীকে খাবার দিলে সেখানেও টাকা দিতে হয়। সব কিছু মিলে জনহয়রানির রসানলে এসব উপজেলার লোকজন। তাই এসব অনিয়ম দূর্নীতি থেকে দ্রুত পরিত্রাণ পেতে চায় ভুক্তভোগিরা।

আড়াই বছর পর পিতার
হত্যার প্রতিশোধ ভাগিনার হাতে মামা খুন

সন্দ্বীপ প্রতিনিধি

সন্দ্বীপে আড়াই বছর পর ২০১৬ সালে পিতা হত্যার প্রতিশোধ নিতে খুনের মামলার আসামিকে খুন করল পুত্র। গত বুধবার সদ্বীপ উপজেলার পৌরসভা ৬নং ওয়ার্ড তালুকদার মার্কেট এলাকায় মো. এমদাদ (২৮) খুন হয়। ঘটনার পরপর উপস্থিত জনতা হত্যাকারী সান (২২) কে আটক করে। বুধবার ইফতারের আগমূহূর্তে খুনী হাসান পৌরসভার বাঘা মার্কেটের পাশে কালভার্টের উপর ধারালো অস্ত্র দিয়ে এমদাদের মাথা ও গলায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই এমদাদের মৃত্যু হয়। পরে স্থানীয়রা হাসানকে আটক করে পুলিশে সোপর্দ করে। সন্দ্বীপ থানার এস আই সোলাইমান পাটোয়ারী বলেন, পৌরসভা বাঘা মার্কেট এলাকায় খুনের ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে খুনী হাসানকে আটক করি। নিহত এমদাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। খুনী হাসান আত্মীয়ের সম্পর্কে এমদাদের মামা হয়।

মিরসরাইয়ে ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের ইফতার মাহফিল

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ের করেরহাট ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের ইফতার মাহফিল ও ১ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। গত ৮ মে উপজেলার করেরহাট বাজারে বর্ষপূর্তি উপলক্ষ্যে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে ইসলামী ব্যাংক করেরহাট এজেন্ট আউটলেটে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বারইয়ারহাট শাখার এফএভিপি এবং বারইয়ারহাট শাখা প্রধান মুহাম্মদ বোরহান উদ্দিন খান। শফিকুর রহমান জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং ব্যাংক কর্মকর্তা হায়াতুন নবীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন করেরহাট আলতাফ ভূঁইয়া। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুফিজুর রহমান, ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট জোরারগঞ্জের সত্বাধিকারী সানা উল্ল্যাহ নিজামী, ইসলামী ব্যাংক বারইয়ারহাট শাখার সিনিয়র অফিসার জাফর আহম্মদ মজুমদার প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মোবারক হোসেন।

রাঙ্গুনিয়ায় ইফতার সামগ্রী পেল সাড়ে চারশত দুস্থ মানুষ

রাঙ্গুনিয়া প্রতিনিধি
রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের দুস্থ সাড়ে চারশত মানুষকে ইফতার সামগ্রী দেয়া হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ তালুকদারের উদ্যোগে এসব সামগ্রী বিতরণ করা হয়। এই উপলক্ষে আলোচনা সভা পারুয়া সাহাব্দীনগর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বুধবার অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রাক্তন ইউপি সদস্য হাজী আবুল কাশেম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম। সাহাব্দীনগর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ সদস্য কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পারুয়া ইউপি চেয়ারম্যান জাহেদুর রহমান তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাশেম প্রমুখ।