রাঙামাটিতে বিএনপি-যুবদলের দুই নেতা বহিষ্কার

34

রাঙামাটিতে ‘আওয়ামী লীগের সাথে কানেকশন’ এর অভিযোগে দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি ও যুবদল। নগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. মো. শফি ও তার ছেলে ৪নং ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক মো. শাকিলকে জেলা বিএনপি যুবদল ছাত্রদলের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। অবশ্য এ ব্যাপারে দলের পক্ষ থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গকে দায়ী করা হলেও মূলত আওয়ামী লীগের সাথে গোপনে যোগাযোগ রাখায় এ বহিষ্কারাদাশ নিয়ে শহরজুড়ে চলছে আলোচনা। আর পিতা-পুত্রের বহিষ্কারের ঘটনাটি ‘দুই নৌকায় পা দিয়ে চলা’ নেতাকর্মীদের জন্য একটি ‘বার্তা’ বলেও মনে করছেন দলের নিবেদিত নেতাকর্মীরাও।
নগর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল বাসেদ অপু জানান, জেলা বিএনপির সাথে যৌথ সভার সিদ্ধান্তে নগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শফিকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রাথমিক সদস্য পদও স্থগিত করা হয়েছে।
নগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. হেলাল উদ্দীন জানান, ৪নং ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক মো. শাকিলকে প্রাথমিক সদস্য পদসহ বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা বিএনপি ও যুবদলের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।