রাঙামাটিতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৯

63

বছরের প্রথম দিনেই পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১ জন। এই ঘটনায় আহত হয়েছেন ৯ জন। রাঙামাটিতে গতকাল বুধবার এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহতের নাম সাহেব আলী (২৫)। তিনি বাইসাইকেল আরোহী ছিলেন। আহতদের মধ্যে ওয়াচিং প্রূ মারমা (২৬), নিউচিং মারমা (৫০), পাইওয়াপ্রূ মারমা (৫৫), চিংকায়াই প্রূ মারমা (৬০) এবং পাইক্রা মারমা (৫৪)’র নাম জানা গেছে।
পুলিশ, হাসপাতাল ও স্থানীয় সূত্র জানিয়েছে, ঝুঁকিপূর্ণ আঁকাবাঁকা পাহাড়ি সড়কের সাপছড়িতে বেপেরোয়া বাসের ধাক্কায় ঘটনাস্থলেই বাইসাইকেল আরোহী সাহেব আলী (২৫) নিহত হন। গতকাল বুধবার দুপুরে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের সাপছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।
সূত্র আরো জানায়, চট্টগ্রাম থেকে সাইক্লিস্ট দলের একটি টীম রাঙামাটির উদ্দেশ্যে রওনা করে ঝুঁকিপূর্ণ আঁকা-বাঁকা পাহাড়ি সড়কের সাপছড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাসের ধাক্কায় সাইক্লিস্ট সাহেব আলী ঘটনাস্থলেই প্রাণ হারায়।
এদিকে একই দিন বিকেল সাড়ে ৩ টায় জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দা ইউনিয়নের কমলছড়ি এলাকায় যাত্রীবাহী একটি পিকআপ সড়কের গভীর খাদে পড়ে যাওয়ার ঘটনায় ৯ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন বলে জানা গেছে।
দুর্ঘটনা প্রসঙ্গে সেন্ট সাইকেল অব বাংলাদেশ’র টীম প্রধান মো. ইসফাক বলেন, বুধবার সকালে আমরা ৮ জনের একটি সাইক্লিস্ট দল নিয়ে রাঙামাটির উদ্দেশ্যে যাত্রা করেছিলাম। পথিমধ্যে দুপুরে রাঙামাটির সাপছড়ি এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি বাস সাহেবকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।
রাঙামাটির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি জানান, বিষয়টি সম্পর্কে আমি এখনো কিছু জানতে পারিনি; খবর নিচ্ছি।
অন্যদিকে রাজস্থলীতে সংঘটিত দুর্ঘটনা প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আজমেরী সুলতানা জানান, আহতদের মধ্যে ৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।
রাজস্থলী থানার উপ-পরিদর্শক (্এসআই) এরশাদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খাদ থেকে গাড়িটি উদ্ধারে সব রকম চেষ্টা চালানো হচ্ছে।