রাঙামাটিতে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

68

আসন্ন উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল সোমবার রাঙামাটির দশ উপজেলায় চেয়ারম্যান, মহিলা ও পুরুষ চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা ও জেলা সদরের নির্বাচন কার্যালয়ে।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রাঙামাটির দশ উপজেলার মধ্যে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-সন্তু লারমা) সমর্থিত প্রার্থী অরুন কান্তি চাকমা ও আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান রোমন মনোনয়ন জমা দিয়েছেন। বাঘাইছড়ি উপজেলায় সুদর্শন চাকমা (জেএসএস-এমএন লারমা), বড়ঋষি চাকমা ( জেএসএস-সন্তু লারমা) ও পূর্ব রঞ্জন চাকমা (জেএসএস-সন্তু লারমা) মনোনয়ন জমা দিয়েছেন। লংগদু উপজেলায় আব্দুল বারেক (আওয়ামী লীগ), আব্দুর রহিম (স্বতন্ত্র), ফয়েজুল আজীম (স্বতন্ত্র) মনোনয়ন জমা দিয়েছেন। নানিয়ারচর উপজেলায় প্রগতি চাকমা (জেএসএস-এমএন লারমা), রুপম চাকমা (জেএসএস-এমএন লারমা), পঞ্চানন চাকমা (স্বতন্ত্র), জ্ঞান রঞ্জন চাকমা (স্বতন্ত্র), বিনয়কৃঞ্চ চাকমা (স্বতন্ত্র) ও জান্তিনা চাকমা (স্বতন্ত্র, কাউখালী উপজেলায় অর্জুন মনি চাকমা (স্বতন্ত্র), তুহিন চাকমা(স্বতন্ত্র) ও শামসুদ্দোহা চৌধুরী (আওয়ামী লীগ), রাজস্থলী উপজেলায় উবাসু মারমা (আওয়ামী লীগ) ও শাক্য মিত্র তংচংগ্যা (স্বতন্ত্র), কাপ্তাই উপজেলায় মো. মফিজুল হক (আওয়ামী লীগ), বরকল উপজেলায় বিধান চাকমা (জেএসএস-সন্তু লারমা) ও সবির কুমার চাকমা (আওয়ামী লীগ), জুরাছড়ি উপজেলায় রুপ কুমার চাকমা (আওয়ামী লীগ) ও সুরেশ কুমার চাকমা (জেএসএস-সন্তু লারমা) এবং বিলাইছড়ি উপজেলায় বিরোত্তম তংচংগ্যা (জেএসএস-সন্তু লারমা) ও জয়সেন তংচংগ্যা (আওয়ামী লীগ) মনোনয়ন জমা দিয়েছেন ।
এদিকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করছেনা। আওয়ামী লীগ ও আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস ও ইউপিডিএফ নির্বাচনে অংশ নিয়ে গতকাল সোমবার জেলা রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামালের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন চেয়ারম্যান ও পুরুষ মহিলা ভাইস চেয়ারম্যানগণ।
রাঙামাটি জেলার ১০ উপজেলায় ২জন রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন। একজনের অধীনে ৫টি করে উপজেলার দায়িত্ব অর্পণ করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল ও জেলা নির্বাচন অফিসার মো. শফিকুর রহমান।-