রাঙামাটিতে এসএমই মেলার উদ্বোধন

40

রাঙামাটিতে সপ্তাহব্যাপী শুরু হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা মেলা। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে কুমার সুমিত রায় জিমনেসিয়ান প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। গতকাল সকালে জেলা প্রশাসনের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
জেলা প্রশাসক বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা মেলায় যারা অংশ গ্রহণ করেছেন তারা স্বল্প দামে বেশি পণ্য বিক্রি করে ক্রেতাদের নাগালে তাদের তৈরি পণ্য পৌঁছাতে পারলে বেচাকেনা আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, এ মেলায় পাটের তৈরি পণ্য বেশি বেশি বিক্রি করে ক্রেতাদের আকৃষ্ট করতে মেলায় উপস্থিত সবার প্রতি আহবান জানান। এসএসই মেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা বাড়ানোর আহবান জানান। এটা যেহেতু পাহাড়ি এলাকা সে অনুযায়ী উদ্যোক্তাাদের স্বল্প সুদে ঋণ দেওয়ার জন্য সরকারি বেসরকারি ব্যাংকগুলোর প্রতি আহবান জানান।
র‌্যালি শেষে এমএমই পণ্য মেলা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মো.ছুফি উল্লাহ, সাবেক মানবাধিকার সদস্য নিরুপা দেওয়ান, রাঙামাটি চেম্বার অব কমার্স এর মহিলা সভাপতি মনোয়ারা বেগম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো.কামাল উদ্দিন প্রমুখ।
রাঙামাটি জেলা জিমনেশিয়াম মাঠের এই মেলায় স্থানীয় ৫০ জন উদ্যোক্তা অংশ নেবে জানান জেলা প্রশাসক। আগামী ৮ মার্চ এ মেলা শেষ হবে।