রাউজান পৌর মেয়রকে শোকজ

63

দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সরকারি দায়িত্ব পালনে অবহেলাসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিতকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
রাউজান পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত সকল কাউন্সিলরদের করা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত ও শুনানি শেষে এ নোটিশ প্রদান করে মন্ত্রণালয়।
গতকাল শনিবার বিকেলে নোটিশ পাওয়ার কথা স্বীকার করেন পৌরসভার কাউন্সিলররা। তারা জানান, নোটিশে পৌরসভার মেয়রের বিরুদ্ধে দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সরকারি দায়িত্বের প্রতি অবহেলাসহ বিভিন্ন অভিযোগ, জেলা প্রশাসক, চট্টগ্রাম এর তদন্তে প্রমাণিত হওয়ার কথা উল্লেখ আছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১০ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিতের বিরুদ্ধে ১২ জন কাউন্সিলর লিখিতভাবে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।
অভিযোগগুলোর মধ্যে রয়েছে দেবাশীষ পালিত রাউজান পৌরসভায় মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে অফিসে না আসা, পূর্বানুমতি ব্যতীত বিদেশ সফর, পৌরসভার বিভিন্ন টেন্ডার কার্যক্রমে অনিয়ম, কার্যালয়ে অনুপস্থিত থেকে প্রতিদিন ১০ লিটার করে তেল নেওয়ার সুবিধা ভোগ করা ইত্যাদি।
এসব অভিযোগের প্রেক্ষিতে চট্টগ্রাম আদালত ভবনে চলতি বছরের ১৬ জানুয়ারি বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজির কার্যালয়ে কাউন্সিলরদের শুনানি সম্পন্ন হয়।
এ বিষয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোনায়েদ কবীর সোহাগ গতকাল শনিবার সন্ধ্যায় পূর্বদেশকে বলেন, কাউন্সিলররা মন্ত্রণালয়ে অভিযোগ করার পর পৌর মেয়রকে মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।