রাউজানে শাহ সূফী শফিউল আলম (র.)’র বার্ষিক ওরশ

54

রাউজান উপজেলার নোয়াপাড়া গ্রামের শেখপাড়া প্রখ্যাত সূফী, মুনাজারে আহলে সুন্নাত সাবেক অধ্যক্ষ, ও শেখপাড়া জামে মসজিদের সাবেক খতিব হযরত মাওলানা মোহাম্মদ শফিউল আলম (র.)’র বার্ষিক ফাতেহা ওরশ ও ইছালে সাওয়াব মাহফিল ১৪ ফেব্রূয়ারি উপজেলার শেখপাড়া মরহুমের বাসভবনে বার্ষিক ফাতেহা ও ইছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখপাড়া রশিদ ভান্ডার দরবার শরীফের শাহাজাদা মাওলানা আজহার মিয়া আল মাইজভান্ডারী (মা.জি.আ)।
মরহুম মাওলানা মোহাম্মদ শফিউল আলম (রহ.)’র বড় সন্তান এম কামাল উদ্দিনের সভাপতিত্বে ও হাফেজ মাওলানা মুহাম্মদ বেলালের সঞ্চালনায় পবিত্র খতমে কোরআন, খতমে খাজেগান,খতমে গাউছিয়া শরীফ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে আলোচক ছিলেন হাফেজ মাওলানা রকিব কাদেরী, হাফেজ মাওলানা আব্দুচছাত্তার, মাওলানা আজিজুর রহমান, হাফেজ মাওলানা মুহাম্মদ এমরান প্রমুখ।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা নাঈম উদ্দিন, মাওলানা মোজাম্মেল, শেখপাড়া জামে মসজিদের যুগ্ম সম্পাদক ডা. মুহাম্মদ ইউনুছ মিয়া, মোহাম্মদ সাইয়ুম উদ্দিন, মোহাম্মদ শফিকুল ইসলাম তৌহিদ প্রমুখ। মাহফিলে বক্তারা বলেন, মরহুম অধ্যক্ষ হযরত মাওলানা মোহাম্মদ শফিউল আলম ছিলেন এমন ব্যক্তি যে নিজেকে গরীব অসহায়য়ের মাঝে বিলিয়ে দিয়ে আল্লাহ এবং তাহার রাসুল (সা.) নিজেকে উৎসর্গ করেন, মৃত্যুর আগ পযন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের খেদমত করেন। মিলাদ কিয়াম ও আখেরি মুনাজাতের মাধ্যমে ফাতেহা, ইছালে সাওয়াব মাহফিলের সমাপ্তি ঘটে।