রাউজানে পুকুরে পড়ে শিশুর মৃত্যু

50

রাউজানে পুকুরে পড়ে শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার উপজেলার বাগোয়ান ইউনিয়নে এই ঘটনা ঘটে।
এতে নিহত শিশুর নাম সোহাগ আকতার (২)। সে উপজেলার বাগোয়ান ইউনিয়নের গশ্চি নয়াহাটের মাওলানা হাছান আলী বাড়ীর আবুল খায়েরের কন্যা। এলাকার ইউপি সদস্য আবদুল করিম জানান, শিশু সোহাগ পরিবারের সদস্যদের অগোচরে খেলা করতে করতে পাশ্ববর্তী পুকুরে পড়ে যায়। এতে খোজাখুজির পর পুকুরে দেখতে পেয়ে সেখান থেকে উদ্ধার করে নোয়াপাড়ার একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আগামী ১০ মে তারাবীহ কিয়ামুল লাইল মাহফিল

আহলে সুন্নাত ওয়াল জামায়াত পটিয়া উপজেলা এর উদ্যোগে আগামী ১০ মে শুক্রবার বাদে তারাবীহ শান্তিরহাটস্থ মা সুনাম কমিউনিটি সেন্টারে পবিত্র কিয়ামুল লাইল মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত মাহফিলে উদ্বোধক থাকবেন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য পীরে তরিকত আল্লামা সৈয়দ শাহছুফি নাসেরুল হক চিশতী। প্রধান অতিথি থাকবেন প্রখ্যাত ইসলামিক স্কলার অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। বিশেষ অতিথি থাকবেন অধ্যক্ষ আল্লামা হাসান রেজা আলকাদেরী। পটিয়া উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি আলহাজ এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য উক্ত কিয়ামুল লাইল মাহফিলকে সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্য প্রস্তুতি কমিটির আহবায়ক ও সচিব যথাক্রমে মোহাম্মদ নাছির উদ্দিন ও আবু নোমান বাদশা অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি

চন্দনাইশে জুয়া খেলার সময়
আটক ৬

চন্দনাইশ প্রতিনিধি
………………….

চন্দনাইশ থানা পুলিশ প্রকাশ্যে জুয়া খেলার সময় ৬ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২’শ টাকা করে ১২’শ টাকা জরিমানা করেন। ওয়ারেন্টমূলে ২ জনকে আটক করে। থানা পুলিশ গত ৩মে দুপুরে দক্ষিণ হাশিমপুর বড়পাড়া এলাকায় অভিযান চালিয়ে প্রকাশ্যে জুয়া খেলার সময় আটক করে। তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জুয়া আইনে কাঞ্চননগরের মো. আলীর ছেলে আবদুর রহমান (৩৯), আলী হোসেনের ছেলে আবদুল মান্নান (৪২), দক্ষিণ হাশিমপুরের তুফান আলীল ছেলে শফী আহমদ (৩৫), মৃত ছাবের আহমদের ছেলে হাসমত আলী (৩১), এজহার মিয়ার ছেলে রহমত আলী (৪০), মৃত লক্ষী মিয়ার ছেলে মোজাফ্ফর আহমদ (৪৬) প্রত্যেককে ২’শ টাকা করে ১২’শ টাকা জরিমানা করেন। এদিকে গ্রেপ্তারি পরোয়ানা মূলে পশ্চিম এলাহবাদের মৃত ছগির আহমদের ছেলে বাচা মিয়া (৪৫), লট এলাহবাদের মো. আলমের স্ত্রী বেবি আকতার (৩০) কে আটক করে গত (শুক্রবার) আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান
আদালতের অভিযান

রাঙ্গুনিয়া প্রতিনিধি
…………………

রাঙ্গুনিয়ায় দুই বাজারে অভিযান চালিয়ে ২৯ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মুদি দোকানে মূল্য তালিকা না থাকা, খোলা সেমাই বিক্রি, পঁচা ফল বিক্রি, গরুর মাংসের দোকানে অতিরিক্ত মূল্য নেয়ার কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব জরিমানা করা হয়। গত ৭ মে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার রোয়াজার হাট বাজার ও চন্দ্রঘোনার লিচু বাগান বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম মো. মাসুদুর রহমান এবং নির্বাহী হাকিম ও সহকারি কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা। আদালতকে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানা-পুলিশ। ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান চালানো হচ্ছে। বাজারে অভিযান চালিয়ে দেখা যায় অধিকাংশ দোকানে মূল্য তালিকা টাঙানো নেই।
মুদি দোকানে মূল্য তালিকা না থাকা, খোলা সেমাই বিক্রি, পঁচা ফল বিক্রি, গরুর মাংসের দোকানে অতিরিক্ত মূল্য নেয়ার কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব জরিমানা করা হয়। পুরো রোজার মাসে প্রতিটি বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হবে।