রাউজানে গোলাগুলির ঘটনায় আটক ২

41

রাউজানে ১৪০ পিস ইয়াবাসহ আটক জাহেদকে (৪২) গতকাল সোমবার জেলে পাঠিয়েছেন আদালত। সোমবার মাদকদ্রব্য আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে স্থানীয়দের মাদক বিরোধী অভিযানের সময় তাদের উপর গুলিবর্ষণ এবং হামলার ঘটনায় দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। গত রবিবার রাতে পূর্ব গুজরা তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মোরশেদ আলম অভিযান চালিয়ে উপজেলার বড়ঠাকুর পাড়া থেকে তাদের আটক করে। তারা হচ্ছেন বড়ঠাকুর পাড়ার মৃত হামদুর মিয়ার ছেলে মো. ইদু (৫৫) এবং অপরজনের পরিচয় জানা যায়নি।
জানা গেছে, গত শনিবার রাতে উপজেলার পূর্ব গুজরাস্থ মোহাম্মদীয়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ জাহেদকে আটক করে। জাহেদ এলাকায় ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। সে উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের মোহাম্মদীয়া এলাকার সাবেক ইউপি সদস্য আবদুল ছালামের ছেলে। একই দিন বড়ঠাকুর পাড়ায় ইয়াবা ব্যবসায়ীদের আটক করতে স্থানীয় জনতা ঘর থেকে বেড়িয়ে আসলে ইয়াবা কারবারিরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পালিয়ে যায়। তবে অভিযানে এখনো ইয়াবা ব্যবসার সাথে জড়িত মূল হোতাদের গ্রেপ্তার করতে না পারায় এলাকার লোকজন ক্ষোভ প্রকাশ করেন।
তাদের অভিযোগ, পুলিশ ও এলাকার প্রভাবশালী কয়েক ব্যক্তির সাথে ইয়াবা কারবারিদের সংশ্লিষ্টতা থাকায় মূল হোতারা এখনো ধরা-ছোয়ার বাইরে। চিহ্নিত এসব ইয়াবা ব্যবসায়িদের অবিলম্বে গ্রেপ্তারের জন্য দাবি জানানো হয়। তারা জানান, উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের বড়ঠাকুর পাড়া, মোহাম্মদীয়া ও শিওর বাপের বাড়ি এলাকাটিতে সম্প্রতি ইয়াবা কারবারীদের উৎপাত বেড়েছে।
বিষয়টি নিয়ে পূর্ব গুজরা তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মোরশেদ আলম বলেন, ইয়াবা ব্যবসায়িদের ধরতে এলাকায় অভিযান চলছে। ইতোমধ্যে দুইজনকে আটক করা হয়েছে। এদের জিজ্ঞাসাবাদ চলছে।
রাউজান থানার উপ-পরিদর্শক সাইমুল ইসলাম বলেন, জাহেদ নামের যুবককে আটকের পর সোমবার তার বিরুদ্ধে মামলা করে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।