রাউজানের শাশুড়ি হত্যার আসামি পুত্রবধূ গ্রেপ্তার

57

রাউজানের পাহাড়তলী ইউনিয়নে নুর আয়েশা হত্যাকান্ড মামলার আসামি কুসুম আকতার (৩০) কে বুধবার রাতে পটিয়া থেকে গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে পাঠায়।
জানা যায়, ঊনসত্তর পাড়া এলাকার কুয়েত প্রবাসী আবদুল মুবিন প্রকাশ মুন্নার স্ত্রী কুসুম আকতারের সাথে ওই প্রবাসীর মামাতো ভাই হানিফের অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর নুর আয়েশাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। তিনি কুসুম আকতারের শাশুড়ি। পরবর্তীতে অসুস্থ হয়ে নুর আয়েশার মৃত্যু হয়েছে বলে প্রচারণা চালিয়ে মৃতদেহ দাফন করে ফেলা হয়। হত্যাকান্ডের পর কুসুম ও হানিফ এলাকা ছেড়ে পালিয়ে যায়।
এ ঘটনার পর প্রবাসী মুন্না দেশে এসে এলাকার লোকজনের কাছ থেকে বিষয়টি জানতে পেরে ওই বছরের ১৭ অক্টোবর রাউজান থানায় মামলা করেন। মামলায় তার স্ত্রী কুসুম আকতার ও মামাতো ভাই মো. হানিফকে আসামি করা হয়। হত্যাকান্ডের ৪৫ দিন পর আদালতের নির্দেশে নুর আয়েশার লাশ কবর থেকে উত্তোলন করে ময়না তদন্ত করা হয়। ময়না তদন্ত প্রতিবেদনে হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত হয় রাউজান থানা পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা রাউজান থানার সেকেন্ড অফিসার এস আই নুর নবী বলেন, গত ১৩ ফেব্রুয়ারি রাতে গোপন সংবাদের ভিত্তিতে পাটিয়া পৌর এলাকার এক ভাড়া বাসা থেকে নুর আয়েশা হত্যা মামলার পলাতক আসামি কুসুম আকতার (২৮) কে গ্রেপ্তার করে রাউজান থানায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার আদালতে সোপর্দ করলে বিচারক তাকে কারাগারে পাঠায়।