রাউজানের খৈয়াখালীতে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

93

রাউজানের পাহাড়তলী গ্রামের খৈয়াখালীতে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার বিকেল ৪টায় রত্মাঙ্কুর বিহারে প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন তরুণ প্রজন্ম অহংকার, বহু জনহিতকর প্রকল্পের স্বপ্নদ্রষ্টা, মানবতাবাদী, অনাথ ও সুবিধা বঞ্চিত ছেলেদের অভিভাবক, খৈয়াখালী সরকারী প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের সভাপতি, খৈয়াখালী ধর্মবিজয়ারাম বিহারে প্রতিষ্ঠাতা অধ্যক্ষ উ পঞ্ঞা চক্ক মহাথের। অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন মানবতাবাদী, সৃজনশীল কর্ম প্রবক্তা, প্রকল্প দুটি বাস্তবায়নের প্রকল্প প্রধান, প্রকৌশলী স্নেহাশীষ প্রিয় বড়ুয়া ও তাঁর সহধর্মীনি শ্রীমতি শুক্লা বড়ুয়া। লিখিত বক্তব্য পাঠ করেন কুয়েত প্রবাসী তরুণ সমাজকর্মী সুমন রাজ বড়ুয়া। অনুষ্ঠানে অতিথি ছিলেন ইউপি সদস্য আশুতোষ বড়ুয়া, মিলন বড়ুয়া, শিক্ষক রনজিত বড়ুয়া, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষক সমীরণ বড়ুয়া, সাধন বড়ুয়া, অপু বড়ুয়া, প্রশিক্ষক স্বপন চৌধুরী, শুম্ভু বড়ুয়া, জয় বড়য়া, শম্ভু মিত্র বড়ুয়াসহ গ্রামবাসীবৃন্দ। সভায় বক্তাগণ স্নেহাশীষ প্রিয় বড়ুয়া , শ্রীমতি শুক্লা বড়ুয়া, সুমন রাজ বড়ুয়া সহ যারা এই প্রকল্প বাস্তবায়নের জন্য আর্থিক, কায়িক, বাচনিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করছেন বিহার পরিচালনা কমিটির পক্ষে থেকে তাঁদের প্রতি কৃতজ্ঞতা, শুভেচ্ছা ও রোগমুক্ত দীর্ঘ জীবন কামনা করেন। বেকার জনগোষ্ঠীকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার জন্য মৈত্রী ও সম্যক কর্ম গ্রুপের সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প নামের কর্মসূচি গ্রহণ করেছেন আমেরিকান প্রবাসী স্নেহশীষ বড়ুয়া। এ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় রয়েছেন আমেরিকা প্রবাসী সুর্পনা বড়ুয়া, মিলন বড়ুয়া, জয়া বড়ুয়া,আশুতোষ বড়ুয়া, তুশিত বড়ুয়া, অনিকা বড়ুয়া, দেবু বড়ুয়া কুয়েত প্রবাসী সুমন রাজ বড়ুয়া, সুমনাশ্রী থেরো, রাষ্টপাল ভিক্ষু, এস প্রিয় পাল ভিক্ষু, এফ সংঘ পাল ভিক্ষু, লতা বড়ুয়া, ত্রিরন্ত সংঘের দেবু বড়ুয়া, সীমা বড়ুয়া, রাজু বড়ুয়া বকুল বড়ুয়া সহ বিভিন্ন সংগঠন ও পেশাজীবি সমাজ কর্মীরা। প্রসঙ্গত, মহামুনি গ্রামের আমেরিকা প্রবাসী স্নেহশীষ প্রিয় বড়ুয়ার উদ্যোগে বেকার জনগোষ্ঠীকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার জন্য ইতিমধ্যে ৫০টি পরিবারকে সেলাই মেশিন বিতরণ, দুটি কম্পিউটার ও একটি সেলাই মেশিন কেন্দ্র চালু করা হয়েছে। আগামীতে ৫০০ পরিবারকে সেলাই মেশিন বিতরণ ও ১০টি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালু করা হবে।

রাউজানে নতুন ইউএনওর সাথে সেন্ট্রাল বয়েজ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

রাউজান প্রতিনিধি

রাউজানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। এ উপলক্ষে গত বুধবার রাউজান উপজেলা পরিষদ কার্যালয়ে নবনিযুক্ত ইউএনও’র সাথে সৌজন্য সাক্ষাৎ করে অভ্যর্থনা জানান সেন্ট্রাল বয়েজ অব রাউজান নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর উপদেষ্টা ব্যবসায়ী মো. সালাহ্ উদ্দিন, নির্বাহী সদস্য তপন দে, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মোঃ সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতী, মিজানুর রহমান, তাজনবী ইমন, আরফান গণি ফাহিম, সাজ্জাদ হোসাইন, ইশতিয়াক কামাল রাকিব, শাহরিয়ার হাসান ইভান প্রমুখ।

ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয় ইফতার মাহফিল

রাউজান প্রতিনিধি

রাউজান ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের খোরশেদ জামান হলে সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদের উদ্যোগে মাহে রমজান উপলক্ষ্যে ইফতার মাহফিল ও আলোচনা সভা গত শুক্রবার অনুষ্ঠিত হয়। সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ সচিব জনাব মির্জা আবু হোসাইন টিপু সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি জনাব আলহাজ্ব সাইফুল ইসলাম চৌধুরী রানা। এতে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন জনাব মেজবাহ উদ্দিন চৌধুরী আকবর, জনাব শহিদুল ইসলাম খোকন, জনাব আজিজ উদ্দিন, জনাব জামাল উদ্দিন, টিপু কান্তি দে, আবু বক্কর সিদ্দিক প্রমুখ। বক্তারা সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান সফলতার সাথে সম্পন করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং কার্যকর প্রাক্তন ছাত্র পরিষদ গঠন, ঈদ পুনর্মিলনী উদযাপন ও পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণসহ গুরুত্বপ‚র্ণ বিষয়ে তাদের গুরুত্বপ‚র্ণ মতামত দেন। সভায় সকলের সম্মতিতে আগামি ৭ জুন শুক্রবার ঈদ পুনর্মিলনী করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে এতিম শিশুদের সাথে নিয়ে সকলে ইফতারে এবং দোয়ায় অংশ নেন। অনুষ্ঠানে পুনর্মিলনী উদযাপন পরিষদের সকল সম্পাদক মন্ডলী, প্রত্যেক উপ-পরিষদের আহবায়ক, সচিব ও সদস্য বৃন্দ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকবৃন্দ, বিদ্যালয় পরিচালনা পরিষদ সদস্যবৃন্দ সহ দুই শতাধিক প্রাক্তন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।