রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ গ্যাস ও পানি সরবরাহ চাই

11

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী পবিত্র রমজান মাসে নগরীতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস এবং পানি সরবরাহ নিশ্চিত করে নগরবাসীর দুর্ভোগ ও ভোগান্তি লাঘবের জন্য সংশ্লিষ্ট সংস্থার প্রতি আহŸান জানিয়েছেন।
গতকাল সোমবার নগরীর ২৮নং পাঠানটুলী ওয়ার্ডে ক্র্যাশ প্রোগ্রামের অংশ হিসেবে নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও জমাট আবর্জনা পরিস্কার অভিযানকালে ওয়াটসঅ্যাপে এই আহব্বান জানান।
তিনি বলেন, রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিত করা হবে বললেও পিডিবি ও চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের প্রতিশ্রুতির পরও নগরীর অনেক এলাকায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে এবং ওয়াসার নিয়মমাফিক পানি সরবরাহ ব্যবস্থাপনা বিঘিœত হচ্ছে। গ্রীষ্মকালের তীব্র তাপদাহের সময় বিদ্যুৎ ও পানি সরবরাহ লাইনের বিপর্যয় সাময়িক হলেও রমজান মাসে রোজাদারদের জন্য এই ভোগান্তি দুঃসহ ও মারাত্মক।
মেয়র আশা প্রকাশ করেন, সংশ্লিষ্ট সংস্থা এই দুর্ভোগ লাঘবে সরবরাহ ব্যবস্থাপনা কার্যকর করবে। তিনি নগরবাসীকে আশ্বস্ত করেন, করোনাকালের চ্যালেঞ্জ মোকাবেলায় জনস্বাস্থ্য নিরাপত্তা সুরক্ষায় লকডাউন প্রলম্বিত হলেও সিটি কর্পোরেশনের জরুরী সেবা কার্যক্রম সার্বক্ষণিক চলমান থাকবে। বর্ষার আগেই নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও প্রতিবন্ধকতা অপসারণ এবং মশক প্রজনন বিস্তার রোধে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল নিয়োজিত আছে। গুরুত্বপূর্ণ বেহাল সড়কগুলো সারিয়ে তুলে জন ও যান চলাচল উপযোগী করতে সিটি কর্পোরেশন কাজ করছে। তিনি চসিকের জরুরী সেবা ও জনগুরুত্বপূর্ণ কাজগুলো যেখানে হচ্ছে সেখানকার সংশ্লিষ্ট কাউন্সিলরদেরকে এসব তদারকি করতে অনুরোধ জানান।
এ সময় উপস্থিত ছিলেন ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, ফারুক মেম্বার, এখলাছুর রহমান, সামসুল হক, সোনামিয়া মেম্বার, মোস্তাফিজুর রহমান, জসিম মেম্বার, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা প্রমুখ।