যৌতুকের জন্য স্ত্রীর গলায় ছুরি স্বামী গ্রেপ্তার

13

নগরীর বাকলিয়া থানার রাহাত্তার পুল এলাকায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর গলা কেটে মৃত ভেবে পালিয়ে যাওয়া যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার জুয়েল মিয়া (২৪) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। এ সময় হামলায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়েছে।
বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, শুক্রবার নগরীর সৈয়দ শাহ রোডে শ্বশুর বাড়ি গিয়ে জুয়েল টাকার জন্য তার স্ত্রীর গলায় ছুরি চালিয়ে দেয়। মৃত ভেবে স্ত্রীকে রেখে সে পালিয়ে যায়।
জুয়েলের বাড়ি কিশোরগঞ্জের অষ্টগ্রামে। থাকেন নগরীর বাকলিয়া বগারবিল শান্তি নগর এলাকায়। নগরীতে তিনি কখনও সিএনজি অটোরিকশা আবার কখনও ব্যাটারিচালিত অটোরিকশা চালান।
ওসি জানান, জুয়েল মিয়ার সাথে আট মাস আগে সৈয়দ শাহ এলাকার বাসিন্দা লাল মিয়ার মেয়ে লিপা বেগমের বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকে জুয়েল তার শ্বশুরের কাছ থেকে টাকা এনে দেওয়ার জন্য লিপাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সালিশ বৈঠকও হয়েছিল। স¤প্রতি জুয়েল ৫০ হাজার টাকার জন্য পুনরায় নির্যাতন শুরু করলে গত ২৪ নভেম্বর লিপা সৈয়দ শাহ রোডে তার বাবার বাসায় চলে যান।
শুক্রবার জুয়েল পকেটে ছুরি নিয়ে তার শ্বশুরের বাসায় গিয়ে লিপাকে টাকার জন্য জোরাজুরি করতে থাকেন। এক পর্যায়ে হত্যার হুমকি দিয়ে লিপার গলায় ছুরি চালিয়ে দেন।
লিপা মারা গেছেন ভেবে জুয়েল পালিয়ে যান। এ সময় বাসার অন্যান্যদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে ৯৯৯ নম্বরে ফোন করে। পুলিশ এসে লিপাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। লিপা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
তিনি জানান, এ ঘটনায় লিপা বেগমের বাবা লাল মিয়া বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাকলিয়া থানায় মামলা করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার নগরীর রাহাত্তার পুল এলাকা থেকে জুয়েল মিয়াকে গ্রেপ্তার করে। এসময় হামলায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।