যেকোনো কিছুর বিনিময়ে মাদক নির্মূল করতে হবে : এসপি মাসুদ

43

‘চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং এ অংশ নিন, অপরাধ দমনে সহায়তা করুন এই স্লোগানকে সামনে রেখে বুধবার বিকোল সাড়ে ৪টায় কোটবাবাজার স্টেশনে কমিউনিটি পুলিশিংয়ের সৌহার্দ্য ও স¤প্রীতি সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে কক্সবাজার জেলা পুলিশ সুপার এবি মাসুদ হোসেন বলেন, ইয়াবা ও মাদক ব্যবসায়ী যত বড় ক্ষমতাধর হোক না কেন তাকে ছাড় দেওয়া হবে না। মাদক ব্যবসার আর মাদক সেবনকারী সংখ্যা সমাজে কমাতে হবে, সে ক্ষেত্রে পুলিশের পাশাপাশি সমাজের লোকজনকে সচেতন হতে হবে। তিনি বলেন, যে কোন কিছুর বিনিময়ে মাদক নির্মূল করতে হবে। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, মাদক ব্যবসায়ীকে ভোট দিবেন না, মাদকের বিরুদ্ধে যার অবস্থান তাকে ভোট দেবেন, তাকে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন, তাকে সমাজের দায়িত্ব দেবেন।
পুলিশ সুপার বলেন, আপনারা মাদক ব্যবসায়ীসহ সমাজের অপরাধ কর্মকাÐে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করবেন। আর এ ব্যাপারে যদি কেউ হুমকি-ধমকি দেয়, তাহলে অবশ্যই তাকেও ছাড় নেই। থানায় গিয়ে কোন লোক যদি হয়রানির শিকার হন, তাহলে অভিযোগ দেবেন, সেই পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। থানায় জিডি করতে পুলিশকে কোন প্রকার টাকা দেবেন না, যদি কেউ টাকা নেয়, তাহলে জানাবেন। পরিশেষে তিনি জনতা পুলিশ ভাই হিসেবে এক সাথে মাদক, ইয়াবা, সন্ত্রাস এবং অপরাধ দমনে সহযোগিতা আহবান জানান।
কক্সবাজার জেলা পুলিশের আয়োজনে এবং কমিউনিটি রিকভারি এন্ড রেজিলেন্স প্রজেক্ট (ইউএনডিপি) সহযোগিতায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোসেন, উখিয়া-টেকনাফের (সার্কেল),অতিরিক্ত পুলিশ সুপার, নিহাদ আদনান তাইয়ান, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও কালেরকণ্ঠের বিশেষ প্রতিনিধি সাংবাদিক তোফায়েল আহমদ, সহকারি পুলিশ সুপার একেএম ইমরানুল হক মারুফ, বক্তব্য রাখেন, ইয়ুথ ফোরামের সদস্য শীমা বড়ুয়া।
এসময় উপস্থিত ছিলেন- উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, উখিয়া প্রেসক্লাবে সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার, এসআই প্রভাতসহ কমিউনিটি পুলিশিংয়ের এর ৫ইউনিয়নের নেতৃবৃন্দ।