‘যুবসমাজকে স্বাবলম্বী করতে প্রশিক্ষণের বিকল্প নেই’

19

বিশ্বাস যুব ও সমাজকল্যাণ সংস্থার আওতাধিন বিশ্বাস মোবাইল ফোন ইনস্টিটিউট যুব উন্নয়ন অধিদপ্তর হতে অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষন কোর্স উদ্বোধন ও সনদ পত্র বিতরণ অনুষ্ঠান সংস্থার নিজ কার্যালয়ে নগরীর আমতল এলাকায় সিডিএ মার্কেট প্রঙ্গনে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিখত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালী ইউনিট থানার অফিসার মো: জাহান উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজসেবক আব্দুস সালাম। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন র্স্কাস কারিগরী প্রশিক্ষন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ জাবেদ বিল্লাহ মারুফ। উক্ত সভায় সভাপতিত্ব করেন বিশ্বাস যুব ও সমাজ কল্যান সংস্থা ও বিশ্বাস মোবাইল ফোন ইনষ্টিটিউট এর প্রতিষ্ঠাতা মো. শফিউল বশর ।
বক্তারা বলেন বর্তমানে করোনা কালিন পরিস্থিতিতে বেকারত্বের হার বহুগুন বৃদ্ধি পেয়েছে। বিশ্বাস যুব ও সমাজ কল্যান সংস্থা বর্তমানে করোনালীন সময়ে পিছিয়ে পড়া যুবকদেরকে যুগ উপযোগী কারিগরী প্রশিক্ষনের মাধ্যমে যে ভাবে স্বাবলম্বী হিসাবে গড়ে তুলছে তা সত্যি প্রশংসার দাবিদার। পিছিয়ে পড়া যুবসমাজকে যদি কারিগরী প্রশিক্ষন প্রদান করা হয় তাহলে তারা পরিবার ,সমাজ ও দেশের উন্নয়নে ভুমিকা রাখতে পারে। আমাদের দেশে অনেকে কারিগরী প্রশিক্ষন গ্রহন করে বিদেশে গিয়ে বিপুল পরিমানে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখছে। অন্যন্য অতিথিদের মধ্য বক্তব্য তামাককুন্ডিলাইন বর্ণিক সমিতির সাধারন সম্পাদক আহমেদ কবির দুলাল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোয়াজ্জেম,রিয়াজউদ্দিন বাজার সিড্্ির মার্কেট রয়েল খাজা টেলিকম এর প্রতিষ্ঠাতা মো. আবু তাহের প্রমুখ।
আলোচনা সভার শেষে প্রশিক্ষন কোর্স সম্পন্ন করা ছাত্রছাত্রীদের মাঝে সনদ পত্র বিতরন, যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালী ইউনিট থানার অফিসার মো. জাহান উদ্দিন ও মোবাইল ফোন র্সাভিসিং এর বিশেষ অবদানের জন্য আবদুর রহিমকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। বিজ্ঞপ্তি