যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২, আহত ১৪

16

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে পার্টি চলার সময় এক বন্দুকধারীর গুলিতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৪ জন। পুলিশ সন্দেহভাজন হামলাকারীকে খুঁজছে। গ্রিনভিলে শনিবার স্থানীয় সময় রাত ১১টা ৪৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। ‘টেক্সাস এ অ্যান্ড এম ইউনিভার্সিটি-কমার্স এর শিক্ষার্থীরা ওই পুনর্মিলনী পার্টিতে ছিল। আহতদের কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে রবিবার জানিয়েছে সিএনএন।
যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, ওই পার্টির বিষয়ে কিছু জানে না বা তাদের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। তাছাড়া পার্টিতে কোনো শিক্ষার্থী অংশ নেয়নি বলেও এক টুইটে জানান তারা। তবে পার্টির আয়োজক সিএনএন- কে বলেছেন, যেখানে পার্টি হচ্ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকেই তিনি ওই জায়গাটি ভাড়া নিয়েছেন। কিন্তু পার্টিতে কারা অংশ গ্রহণ করেছে যে বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকার করেন তিনি।
গোলাগুলির খবর পেয়ে পুলিশ যখন ঘটনাস্থলে পৌঁছায় তখন সেখানে প্রায় সাড়ে সাতশ’ জন উপস্থিত ছিলে। গোয়েন্দা সংস্থা এফবিআই, টেক্সাস রেঞ্জার্স ও কলেজের নিজস্ব পুলিশ বিভাগ ঘটনাটি তদন্ত করছে। হামলাকারী একজন বা একাধিক ছিল কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। কী কারণে এ হামলা হয়েছে তাও পরিষ্কার নয়। বিডিনিউজ