যারা নৌকার পক্ষে থাকবেনা তাদের স্থান আ.লীগে হবেনা

56

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বলেছেন, নৌকা হচ্ছে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার মার্কা। যারা নৌকার পক্ষে থাকবেনা তাদের স্থানও আ.লীগে হবেনা। নৌকার পরাজয় মানে শেখ হাসিনার পরাজয়। তাই প্রতীক পাওয়ার পর থেকে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতা-কর্মীদের নৈতিক দায়িত্ব হবে নৌকাকে বিজয়ী করে আ.লীগ তথা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। যারা নৌকার বিরুদ্ধে কাজ করবে তাদের স্থান আ.লীগে নেই এবং থাকতে পারেনা। গতকাল শনিবার বিকালে চকরিয়া পৌরশহরের সিস্টেম প্লাজার হল রুমে আয়োজিত চকরিয়া উপজেলা, মাতামুহুরী, অঙ্গ ও সহযোগী সংগঠনের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংসদ জাফর আলম আরো বলেন, উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার আগে আমি কারো পক্ষে ছিলাম না। প্রধানমন্ত্রী ও আ.লীগের সভাপতি শেখ হাসিনা নৌকা প্রতীক দেয়ার পরে আমিসহ শেখ হাসিনার দলের সকল সংগঠনের নেতা-কর্মীদেরও নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে নৌকাকে বিজয়ী করা। গত সংসদ নির্বাচনে দলীয় নেতাকর্মীরা বিভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে কাজ করার কারণে স্বাধীনতার ৪৩ বছর কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আমি নৌকা প্রতীক নিয়ে সাংসদ নির্বাচিত হয়েছি। উপজেলা নির্বাচনে নৌকার বিজয় না হলে এলাকার উন্নয়নও বাঁধাগ্রস্ত হবে।
সাংসদ জাফর আলম বলেন, দলীয় প্রতীক না পেয়ে দলীয় পদে থেকেও সাঈদী কলা গাছ কেটে এনে সড়কে লাগিয়ে নিজেকে জাহির করার চেষ্টা করছে। এই কলা গাছ তাজা থাকে ৩ থেকে ৪দিন। কিন্তু নৌকা হচ্ছে স্থায়ী। দলের বিরুদ্ধে বিদ্রোহ করে কেউ টিকে থাকতে পারেনি। সময় থাকতে সুপথে না আসলে দল না করে তাদের চলে যাওয়ায় উচিত। শুধু নির্বাচন পর্যন্ত নয়, নির্বাচনের পরেও প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরীসহ কারো বিরুদ্ধে অভিযোগ বা ক্ষোভ থাকলে আমাকে জানালে আমি অবশ্যই তার সমাধান করবো।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপি’র সভাপতিত্বে সভায় নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ছাড়াও চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো.আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের নেতা শফিকুল কাদের, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম. মোক্তার আহমদ, সাংবাদিক জহিরুল ইসলাম, এম.আর চৌধুরী, মুজিবুল হক রতন, ছৈয়দ আলম কমিশনার, আবু মুছা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলার যুগ্ম-সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, সাংবাদিক মিজবাউল হক, নজরুল ইসলাম, প্রচার সম্পাদক আবু মুছা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, ইউপি চেয়ারম্যানদের মধ্যে জসীম উদ্দিন, খায়রুল বশর, জাহাঙ্গীর আলম, নুরুল আলম, মিরানুল ইসলাম, ইকবাল, দিদারুল হক সিকদার, কাকারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, ফুটবলার আবছার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন, চকরিয়া পৌরসভার সভাপতি জহিরুল ইসলাম, সম্পাদক ইসমাইল হোসেন ধলু, তাঁতীলীগের সভাপতি সালাহউদ্দিনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদকরা বক্তব্য রাখেন।