যমুনা অয়েলের ৪৩তম বার্ষিক সাধারণ সভা

42

যমুনা অয়েল লিমিটেড এর ৪৩তম বার্ষিক সাধারণ সভা ২ ফেব্রæয়ারি নগরীর একটি কনভেনশন সেন্টারে আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পেট্টোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) ও কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সামছুর রহমান। সভায় অবহিত করা হয় ২০১৭-২০১৮ অর্থ বছরে কোম্পানির আয়কর পরবর্তী নিট মুনাফা ২৮১.০৭ কোটি টাকা অর্জিত হয়েছে। সভায় ১৩০% অর্থাৎ; ১০.০০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে ১৩.০০ টাকা লভ্যাংশ অনুমোদিত হয়। ২০১৭-২০১৮ অর্থ বছরে কোম্পানি আয়কর, মূসক ও অন্যান্য খাতে ৮৬.৬০ কোটি টাকা সরকারি কোষাগারে প্রদান করে। কোম্পানির পরিচালনা পর্ষদ এবং শেয়ারহোল্ডারগণ কোম্পানির সার্বিক উন্নয়ন কর্মকান্ড এবং আর্থিক ফলাফলে সন্তোষ প্রকাশ করেন।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য মো. আবদুর রাজ্জাক, অবসরপ্রাপ্ত সদস্য, জাতীয় রাজস্ব বোর্ড, শংকর প্রসাদ দেব, স্বাধীন পরিচালক, মো. সরওয়ার আলম, পরিচালক (বিপণন), বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, মো. আবু ইউসুফ মিয়া, যুগ্ম-প্রধান (পরিঃ), জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, মোজাম্মেল হক ভূঁইয়া, শোয়ারহোল্ডার পরিচালক, সাইফুদ্দিন আহমেদ ভূঁইয়া, পরিচালক, মো. গিয়াস উদ্দিন আনচারী, ব্যবস্থাপনা পরিচালক যমুনা অয়েল কোম্পানি লিমিটেড। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব মো. নাজমুল হক।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কোম্পানির ৬০.০৮ শতাংশ শেয়ারের মালিক বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের প্রতিনিধিবৃন্দ সৈয়দ মেহেদী হাসান, পরিচালক (অপা. ও পরি.), আলতাফ হোসেন চৌধুরী, পরিচালক (অর্থ), কাজী মোহাম্মদ হাসান, সচিব, মো. আবু হানিফ, উর্ধ্বতন মহাব্যবস্থাপক (বা. ও অপা.), মো. ইউসুফ হোসেন ভূঁইয়া, মহাব্যবস্থাপক (নিরীক্ষা), এটিএম সেলিম, মহাব্যবস্থাপক (হিসাব), মনি লাল দাশ, মহাব্যবস্থাপক (অর্থ), মো. আবুল কালাম আজাদ, উপ-মহাব্যবস্থাপক (এমআইএস), মো. ফেরদৌসি মাসুম হিমেল, উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) প্রমুখ। সভায় অনেক সাধারণ শেয়ারহোল্ডারও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি