যখনই ডাকবেন তখনই আসবো

51

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাতে ভারতের প্রখ্যাত এ চিকিৎসক জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনই ডাকবেন তখনই বাংলাদেশে আসতে তিনি প্রস্তুত।
সূত্র জানায়, তিনি প্রায় ঘণ্টাখানেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবস্থান করেন। এ সময় সেখানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খবর বাংলা ট্রিবিউনের
এর আগে দেবী শেঠি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষা করেন।
এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, সাক্ষাতে দেবী শেঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার অনুপ্রেরণা বলে জানিয়েছেন। বাংলাদেশের স্বাস্থ্যখাতে অবদান রাখতে পারলে তিনি খুশি হবেন বলেও জানান। একই সঙ্গে প্রধানমন্ত্রীকে তিনি জানিয়েছেন, শেখ হাসিনা যখনই বলবেন তখনই তিনি বাংলাদেশে আসতে প্রস্তুত।
বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা এগিয়েছে উল্লেখ করে দেবী শেঠি বৈঠকে বলেন, ‘আমি বাংলাদেশে আসি এবং এখানকার অনেক রোগী আমার কাছে যায়। কয়েক দশকের উত্তরাধিকারীদের দেখে বুঝতে পারি, বাংলাদেশ অনেক এগিয়েছে।’