ম্যাজিস্ট্রেট দেখে পালালেন ভেজাল ওষুধ বিক্রেতা

85

নগরের কোতোয়ালী থানার শহীদ মিনার এলাকায় সড়ক দখল করে ভেজাল যৌন উত্তেজক ওষুধ বিক্রি করছিলেন চার বিক্রেতা। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বিপুল পরিমাণ ভেজাল যৌন উত্তেজক ওষুধ ফেলেই পালিয়ে গেছেন তারা। এ সময় সেখান থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ভেজাল যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয়।
গতকাল সোমবার দুপুরে শহীদ মিনার এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হোসাইন মো. ইমরান।
ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, অশ্লীল ছবি ব্যবহার করে বিজ্ঞানসম্মত প্রক্রিয়া ছাড়াই ভেজাল যৌন উত্তেজক ওষুধ প্রকাশ্যে বিক্রি করছিলেন চার বিক্রেতা। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে নিজেদের তৈরি এসব ক্ষতিকর ওষুধ ফেলেই পালিয়ে যান তারা। খবর বাংলানিউজের
চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, লোভনীয় বিজ্ঞাপনের ফাঁদে পড়ে নিম্নবিত্তের অনেক মানুষ এসব ওষুধ কিনে।
ভেজাল ওষুধ খেয়ে তাদের যৌনশক্তি লোপ, কিডনি বিকল, লিভারের প্রদাহ এবং ক্যান্সারের মতো মরাত্মক সব রোগে আক্রান্ত হয়। অভিযানের পাশাপাশি এসব বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা জরুরি। চার বিক্রেতা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ভেজাল যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয়। পরে এসব ওষুধ ধ্বংস করা হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এ কর্মকর্তা।
এদিকে নগরের ফিরিঙ্গি বাজার এলাকায় জয়া মেডিকেল হল এবং বাবুল ফার্মেসিতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় লাইসেন্সের শর্ত অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে জয়া মেডিকেল হলকে ৪ হাজার এবং বাবুল ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।