মোহামেডানের টানা সাত জয় নওজোয়ানের ছয় শতদল জুনিয়রের চতুর্থ

27

সিজেকেএস কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগে গতকাল সপ্তম রাউন্ডের তিনটি খেলা নিষ্পত্তি হয়েছে। সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শতাব্দী গোষ্ঠীকে পঞ্চম হার উপহার দিয়ে টানা সাত জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব (এসসি)। এম এ আজিজ স্টেডিয়ামে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব প্রতিপক্ষ রিজেন্সী স্পোর্টস ক্লাবকে দ্বিতীয় হারের স্বাদ দিয়ে ষষ্ঠ জয় পেয়েছে। মহিলা কমপ্লেক্স মাঠে শতদল জুনিয়র লিটল ব্রাদার্সকে হারিয়ে সাত খেলায় চতুর্থ জয় তুলে নিয়েছে। মোহামেডান এসসি ও শতাব্দী গোষ্ঠীর মধ্যকার খেলায় টস হেরে মোহামেডান আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে ৪০.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৮ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়। দলের পক্ষে পারভেজ মিয়াজ ১৯, তুহিন মেহেদী ৩২ এবং আজিজ আহমেদ ২২ রান করেন। শতাব্দীর হয়ে মিনহাজ উদ্দিন তিনটি এবং সাইফুল ও ফাইয়াজ দুটি করে উইকেট নেন। সহজ লক্ষ্য ১২৯ রান তাড়া করতে নেমে শতাব্দী গোষ্ঠী ৪২.২ ওভারে ১১৮ রানে অলআউট হয়। দলের হয়ে তাহমিদ বিন নুর ৬৬ এবং ফাইয়াজ আহমেদ ১৪ করেন। মোহামেডানের পক্ষে তৌহিদুল আলম চারটি এবং তাহাজিল তিনটি উইকেট নেন।
আগ্রাবাদ নওজোয়ান ও রিজেন্সী স্পোর্টস ক্লাবের মধ্যকার খেলায় টস জিতে আগে খেলতে নেমে আগ্রাবাদ নওজোয়ান ইসমাইল হোসেনের ৭২ এবং আল-জাকির খানের ৬০ রানের ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২২৭ রানের সংগ্রহ দাঁড় করায়। অন্যদের মধ্যে শরিফ আহমেদ ১৮ রুবায়েত উল আজিম ১৪ এবং নাইমুল ইসলাম ১৫ রান করেন। রিজেন্সীর হয়ে আজিজুর রহমান একটি চারটি উইকেট তুলে নেন। এছাড়া ইয়াসিন আরাফাত দুটি এবং আকাশ রহমান একটি উইকেট শিকার করেন।
জবাবে ব্যাট করতে নেমে রিজেন্সী এসসি আবদুল্লাহ আল মামুন ও মুসলিম উদ্দিনের দৃঢ় ব্যাটিংয়ে দারুণভাবে এগিয়ে ছিল। কিন্তু এই দুই জন ফিরে গেলে দলীয় ইনিংস থেমে যায় জয় থেকে ১০ রান দূরে ২১৭ রানে। আবদুল্লাহ আল মামুন ৬৫, মুসলিম উদ্দিন ৪৯ এবং আসলাম হোসেন ৩২ রান করেন।
নওজোয়ানের পক্ষে রাসিফ উদ্দিন ও নাইমুল ইসলাম তিনটি করে এবং ইমরান বিন সিরাজ দুটি উইকেট নেন।
শতদল জুনিয়র ও লিটল ব্রাদার্সের খেলায় টস জিতে শতদল জুনিয়র আগে ব্যাট করতে নেমে কামরুলের ৩৬, তানভিরের ২৪, ডমেনিকের ১৫, ইমরানের ৩৯ এবং রিগানের ১৫ রানে সুবাধে ৪৯ ওভারে ১৯৪ রান তুলতেই সবকটি উইকেটের পতন ঘটায়। লিটল ব্রাদার্সের হয়ে আবদুল্লাহ সাফায়েত তিনটি এবং ইকবাল ও রাকিব দুটি করে উইকেট নেন।
১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিটল ব্রাদার্স ৩৪.২ ওভারে ১৬৫ রানে অলআউট হয়। দলের উদ্বোধনী ব্যাটসম্যান মাশরুর রাজ ৫৭, তারেক আলম ২৬ রান করেন। শতদল জুনিয়রের হয়ে ইমরান তিনটি এবং কামরুল ও রনি দুটি করে উইকেট তুলে নেন।
আজকের খেলা- কোয়ালিটি স্পোর্টস ক্লাব ও ওপিএ (মহিলা কমপ্লেক্স) এবং সিটি কর্পোরেশন গ্রিন ও ইয়ংস্টার বøুজ (এমএ আজিজ)