মে দিবস শ্রম অধিকার প্রতিষ্ঠার রঞ্জিত সোপান

75

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহান মে দিবস শ্রম অধিকার প্রতিষ্ঠার রক্তরঞ্জিত সোপান। সভ্যতার কারিগর শ্রমিক শ্রেণি শোষণ শৃংখল ভেঙে এই দিনটিতে মুক্তির দিশা খুঁজে পায়। তিনি গতকাল বিকেলে ঐতিহাসিক মে দিবস পালনোপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শ্রমিক-জনতা সমাবেশকে সফল করে তোলার লক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মেয়র বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে ভৌগলিক স্বাধীনতা দিয়েছেন। তাঁর আরাধ্য লক্ষ্য ছিল অর্থনৈতিক মুক্তি। এই মুক্তি অর্জনের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরন্তর লড়াই অব্যাহত রেখেছেন। এই লড়াইয়ের শ্রমিক শ্রেণিই হচ্ছে অগ্রবর্তী বাহিনী। মহান মে দিবসে শ্রম অধিকার প্রতিষ্ঠা, সম্পদের সুষম বন্টন এবং সমাজ প্রগতি ত্বরান্বিত করতে দৃঢ় প্রত্যয় নিতে হবে। তিনি মে দিবসে লালদিঘী ময়দানে অনুষ্ঠিতব্য শ্রমিক জনসভা সফল করে তুলতে প্রয়োজনীয় নির্দেশনা দেন।
দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলীর সঞ্চালনায় প্রস্তুতি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, শ্রমিক নেতা আবুল হোসেন আবু, ইসকান্দর মিয়া, শেখ মোহাম্মদ আইয়ুব, আবু বক্কর, আকতার উদ্দিন আহমেদ, কামাল উদ্দিন ভূইয়া, গাজী জসীম উদ্দীন, প্রবীন কুমার ঘোষ, তোফাজ্জেল হোসেন জিকো, মো. নূর আহমদ চৌধুরী, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রবিউল আলম চৌধুরী, মো. খোরশেদ আলম, মো. দিদার হোসেন চৌধুরী, মো. আতাউর রহমান, প্রদীপ বড়–য়া, মো. সরওয়ার আলম, মো. জয়নাল আবেদীন, আবদুল মতিন মাস্টার, মো. বখতিয়ার উদ্দীন, মো. সালাউদ্দিন, মো. ওসমান গণি, আলী আকবর, মো. সমীরুল ইসলাম তুহিন, মো. নুরুল আবছার, আবু তৌহিদ খান, নাঈমুল করিম, ফিরোজ আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি