মেয়র একাডেমি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কাল শুরু

35

সিজেকেএস’র ব্যবস্থাপনায় মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট কয়েকবার অনুষ্ঠিত হলেও ক্রিকেট টুর্নামেন্ট হয়নি কখনো। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এই প্রথম বারের মত মেয়র একাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
চট্টগ্রামের ক্রিকেট খেলাকে আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে চট্টগ্রামের খ্যাতনামা ৯টি ক্রিকেট একাডেমিকে নিয়ে মেয়র একাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আগামীকাল শুক্রবার, সকাল ৯.৩০ টায় এম.এ.আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করবে জুনিয়র ক্রিকেট একাডেমি ও ব্রাইট ক্রিকেট একাডেমি। পর দিন (শনিবার) থেকে দৈনিক দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।
টুর্নামেন্টে ৯টি ক্রিকেট একাডেমি অংশগ্রহণ করেছে। গ্রুপ এ: জুনিয়র ক্রিকেট একাডেমি, ব্রাদার্স ক্রিকেট একাডেমি ও ব্রাইট ক্রিকেট একাডেমি, গ্রুপ বি: চিটাগং ক্রিকেট একাডেমি, নিও ক্রিকেট একাডেমি ও পোর্ট সিটি ক্রিকেট একাডেমি এবং গ্রুপ সি: রাইজিং স্টার ক্রিকেট একাডেমি, উদীয়মান ক্রিকেট একাডেমি ও ইস্পাহানী ক্রিকেট একাডেমি। চ্ট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লীগের ১২ জন এবং ১ম বিভাগ ক্রিকেট লীগের ৩ জন খেলোয়াড়সহ সর্বমোট ১৫ জন খেলোয়াড় প্রতি দলের পক্ষে খেলতে পারবে। গ্রুপ লিগ শেষে তিন গ্রুপ চ্যাম্পিয়ন ও বেস্ট রানার্স আপ দল নিয়ে পরবর্তীতে ২টি সেমি ফাইনাল ও ফাইনাল ম্যাচসহ মোট ১২টি খেলা অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করার প্রতিশ্রæতি প্রদান করেছেন সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলকে ট্রফি ছাড়াও প্রাইজমানি প্রদান করা হবে। প্রতি খেলার ম্যাচ সেরাকেও পুরষ্কার প্রদান করা হবে। টুর্নামেন্টের সকল খেলা চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
মেয়র একাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে গতকাল সিজেকেএস কন্ফারেন্স হলে আয়োজিত প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস ক্রিকেট সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস বয়স ভিত্তিক ক্রিকেটের আহব্বায়ক ও ক্রিকেট কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর হারুনুর রশীদ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক শাহাবুদ্দিন নাগরী প্রমুখ।