মেয়রের বেলায় পার পেলেও ধরা গৃহায়ন চেয়ারম্যানের কাছে

31

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম ডিভিশনে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. আশ্রাফুজ্জামান। সেবার পার পেলেও এবার ধরা খেলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের হাতে। তার সাথে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করার দায়ে সাময়িক বরখাস্ত হয়েছেন ওই প্রকৌশলী। গত বৃহস্পতিবার গৃহায়ন কর্তৃপক্ষ থেকে দেওয়া এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। আদেশটিতে স্বাক্ষর করেন গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলাম।
গৃহায়ন কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, চেয়ারম্যানের সঙ্গে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করার দায়ে মো. আশ্রাফুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়। তবে সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক অন্যান্য ভাতাদি পাবেন। অফিস আদেশটিতে উল্লেখ করা হয়, গত ৩১ অক্টোবর বিকেল ৫টা ৫০মিনিটের দিকে গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের অফিস কক্ষে প্রবেশ করেন সহকারী প্রকৌশলী (সিভিল) মো. আশ্রাফুজ্জামান। এই সময় একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে চেয়ারম্যানের সঙ্গে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করে তার বদলির বিষয়ে প্রশ্ন করেন, উচ্চস্বরে বাক্য বিনিময় করেন এবং তাকে বর্তমান কর্মস্থল থেকে যেন বদলি না করা হয়, সে বিষয়ে চাপ প্রয়োগ করেন।
এতে আরও উল্লেখ করা হয়, তার এমন আচরণ চাকরির শৃঙ্খলা ও নিয়মের সুস্পষ্ট অবমাননা, অশোভনীয় এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা-কর্মচারী) চাকরি প্রবিধানমালা, ২০০৫ এর প্রবিধান ২ (ক) অনুসারে অসদাচরণভুক্ত এবং গুরুদন্ডযোগ্য অপরাধ। প্রবিধান ৪৩ অনুসারে আশ্রাফুজ্জামানকে ৩১ অক্টোবর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
উল্লেখ্য, গত ১ এপ্রিল একটি সড়কের পাশে নালা নির্মাণ বিষয়ে বিরোধ নিয়ে মেয়র আ জ নাছির উদ্দীনের সঙ্গে আলোচনা করতে নগর ভবনের অডিটোরিয়ামে গিয়েছিলেন প্রকৌশলী আশ্রাফুজ্জামান। এ সময় তিনি মেয়র আ জ ম নাছিরের সঙ্গেও দুর্ব্যবহার করেন বলে অভিযোগ উঠে। অবশ্য, পরীবর্তীতে প্রমাণ হয় সেই জায়গাটির মালিক গৃহায়ন কর্তৃপক্ষ নয় চট্টগ্রাম সিটি করপোরেশন।