মেহেদীর রঙ না শুকাতেই আত্মহত্যা

42

লোহাগাড়ায় মেহেদীর রঙ না শুকাতেই বিষপানে আফরোজা খানম মুমু (১৮) নামে এক নববধূ আত্মহত্যা করেছেন। গত বৃহস্পতিবার ওই নববধূ বিষপান করেন। গতকাল মঙ্গলবার রাত ২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
সূত্র জানায়, তিন মাস পূর্বে উপজেলার আধুনগর রূপবান পাড়ার আবুল হাশেমের পুত্র মো. শফির সাথে একই ইউনিয়নের উত্তর হরিণা মিয়া পাড়ার নুরুল হকের কন্যা আফরোজা খানম মুমু’র বিয়ে হয়। বিয়ের দেড় মাস পর স্বামী বিদেশ চলে যায়। ঘটনারদিন মেয়ের শ্বশুর বাড়িতে তার মা বেড়াতে আসেন। এসময় মা ও মেয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই নববধূ বিষপান করেন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় নববধূ আফরোজা খানম মুমুর মৃত্যু হয়।
নিহত নববধূর দেবর সাইফুল ইসলাম জানান, তার ভাবীর পরকিয়া সম্পর্ক ছিল। বিষয়টি প্রকাশ হওয়ায় তিনি বিষপানে আত্মহত্যা করেছেন।
লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই শফিউল্লাহ জানান, এ ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।