মেসির মানবিকতার আরেক উদাহরণ

42

আর্জেন্টিনায় তীব্র শৈত্য প্রবাহ চলছে। তাতে দুর্ভোগে পড়েছে স্থানীয় জনজীবন। এমন পরিস্থিতিতে নিজ দেশের অসহায় জনগণের পাশে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। নিজের রেস্টুরেন্টে গৃহহীনদের মাঝে বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছেন এই বার্সেলোনা ফরোয়ার্ড।
মেসি এবং তার পরিবারের মালিকানার ‘ভিআইপি’ নামের রেস্টুরেন্টটি অবস্থিত আর্জেন্টিনার রোজারিওতে। স্থানীয় দারিদ্রপীড়িত জনগণ বিনা খরচেই সেখানে গরম খাবার পাচ্ছেন।
রেস্টুরেন্টটি ম্যানেজার অ্যারিয়েল আলমাদা স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে বলেন, ‘আমরা খাবারের সঙ্গে ফ্রিতে কফি, সফ্ট ড্রিংকস এমনকি ওয়াইনও দিচ্ছি। আমরা ১৫ দিন পযর্ন্ত এই সুবিধা দিয়ে যাব জনগণকে।’
কয়েকদিন ধরে স্বস্তিতে নেই লিওনেল মেসি। কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনার বাদ পড়া, চিলির বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখা এবং তার আর্ন্তজাতিক ফুটবলে দুই বছরের নিষেধাজ্ঞা জুটতে পারে এমন খবর নিয়ে চাউর ফুটবল দুনিয়া। তবে এমন হতাশার পাশেও নিজের দেশের দারিদ্র্য জনগণের কথা ভুলেননি তিনি।
কেনিয়াতে সুবিধাবঞ্চিত মানুষকে সহযোগিতা দেওয়ার জন্য নিজের অর্থায়নে প্রতিষ্ঠা করেছেন ‘দ্য লিও মেসি ফাউন্ডেশন।’
নিজ জন্মস্থান রোজারিওতে একটি শিশু হাসপাতালের জন্য ৬ লাখ ৭০ হাজার ইউরো দান করেছেন মেসি। এছাড়া বার্সেলোনাতে ক্যান্সার আক্রান্ত মানুষদের জন্য অর্থ সাহায্য করেছেন তিনি।