মুসলিমবিরোধী ষড়যন্ত্র ভারতের নাগরিকত্ব বিল

19

ভারতে সদ্য পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলকে মুসলিমবিরোধী গভীর ষড়যন্ত্র মন্তব্য করে এর কড়া সমালোচনা করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক হাফেজ আল্লামা জুনায়েদ বাবুনগরী। গতকাল বৃহস্পতিবার আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইন’আমুল হাসান ফারুকীর প্রেরিত এক বিবৃতিতে আল্লামা জুনায়েদ বাবুনগরী এ মন্তব্য করেন।
উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুসলমানদের বিরুদ্ধে করা এ সাম্প্রদায়িক আইন অনতিবিলম্বে বাতিল করতে হবে এমনটা দাবি করে আল্লামা জুনায়েদ বাবুনগরী বিবৃতিতে বলেন, ভারতে পাশ হওয়া নতুন নাগরিকত্ব আইন জালিম মোদি সরকারের মুসলিম বিদ্বেষী আচরণের নগ্ন বহিঃপ্রকাশ এবং মুসলমানদের বিরুদ্ধে সুদূরপ্রসারী গভীর ষড়যন্ত্রের অংশ।
এ বিলকে ভারতীয় সাংবিধানিক চেতনাবিরোধী উল্লেখ করে বাবুনগরী বলেন, ভারতের উগ্র হিন্দুত্ববাদী মোদি সরকারের এ বিল নাগরিকত্ব আইন ১৯৫৫ এর সংশোধন অনুযায়ী ভারতীয় সংবিধানের মূল বিধানের সঙ্গে সাংঘর্ষিক। এ আইনের বাস্তবায়ন হবে মুসলমানদের মানবাধিকার লঙ্ঘনের হাতিয়ার।
ভারতীর বসবাসরত মুসলমানদের রাষ্ট্রহীন করার ষড়যন্ত্র করা হয়েছে এমনটা আখ্যা দিয়ে বাবুনগরী বলেন, বিশেষ করে আসামে এনআরসিতে বাদ পরা হিন্দুদের নাগরিকত্ব দিয়ে মুসলমানদের নারিকত্বহীন করার ঘৃণ্য ষড়যন্ত্রের অংশ হচ্ছে সদ্য পাশ হওয়া ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন। এ রকম সা¤প্রদায়িক আইন করে মুসলমানদেরকে ভারত ছাড়ার ষড়যন্ত্র করা হলে মোদি সরকারকে এর কঠোর জবাব দেওয়া হবে।
এছাড়া বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান প্রভৃতি দেশসমূহ থেকে ভারতে আসা মুসলিমদের বাদ দিয়ে হিন্দু, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান, পার্শিদের জন্য নাগরিকত্ব আইন সংশোধন ‘ক্যাব’ পাস করে তাদের নাগরিকত্ব দিতে চাচ্ছে। এভাবে নির্দিষ্ট ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়ার প্রচেষ্টাকে রুখে দিতে ওআইসি, আরবলীগ সহ বিশ্বমুসলিম নেতৃবৃন্দের প্রতি আহবান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।