মুনিরীয়া তবলীগ নিষিদ্ধের দাবিতে গণস্বাক্ষর শুরু

75

মুনিরীয়া যুব তবলীগ কমিটি নিষিদ্ধের দাবিতে এবার গণস্বাক্ষর নিচ্ছে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার এ উপলক্ষে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. কামাল উদ্দিন আহমেদ।
এছাড়া একই দিন গহিরার একটি মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতেয়ারের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় গতকাল মঙ্গলবার আরও তিনজনকে জেলে পাঠিয়েছেন আদালত। তারা হচ্ছেন রাউজানের সুলতানপুরের ফরিদের পুত্র মো. এসকান্দর (৩২), ডাবুয়া কলমপতির কবিরের পুত্র ফরহাদ (৩০) ও ছত্রপাড়ার তফিকুল ইসলামের পুত্র ফরহানুল ইসলাম শাকিল (২৭)।
জানা যায়, রাউজানের মোবারকখিলে গাউসিয়া কমিটির মাহফিলে হামলার পর গত ২৫ এপ্রিল রাউজান থানায় কাগতিয়ার পীর মুনির উল্লাহসহ ৩২ জনের নাম উল্লেখ করে মামলা করেন মোসাহেব উদ্দিন বখতেয়ার।
এতে রায়হান নামে এক ব্যক্তিকে আটকের পর গতকাল মঙ্গলবার তিন আসামি আদালতে আত্মসমর্পন করতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
এ বিষয়ে মামলার বাদী এডভোকেট মোসাহেব উদ্দিন বখতেয়ার জেলা আইনজীবী সমিতি ও গাউসিয়া আইনজীবী কমিটিসহ সকল আইনজীবীদের ধন্যবাদ জানিয়ে বলেন, মুনিরিয়া যুব তবলীগের এই তিনজন গোপনে আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেছিল। কিন্তু মহামান্য আদালত তাদের জেল হাজতে পাঠিয়েছেন। এর আগে রায়হান খাঁন নামে অপর আসামিকে পুলিশ গ্রেপ্তার করে।
অন্যদিকে মুনিরীয়াকে নিষিদ্ধের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বশির উদ্দিন খান, সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি সোয়েব খান, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী শাহাজান, বন ও পরিবেশ সম্পাদক জসিম উদ্দিন, গহিরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবর, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহাসান হাবিব চৌধুরী হাসান, দপ্তর সম্পাদক তপন দে, পৌরসভা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেক, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আসিফ, রাউজান সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার, সাব্বির হোসেন মিরাজ প্রমুখ।