মুনিরীয়াকে নিষিদ্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন

95

রাউজানে মুনিরীয়া নিষিদ্ধে আবেদন জানিয়েছেন স্থানীয় মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। গত সোমবার চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রাউজানে দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। গতকাল বুধবার মাদ্রাসা শিক্ষকদের সংগঠন জমিয়তুল মোদাররেসিনের নেতৃবৃন্দ এ ব্যাপারে প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানান।
প্রধানমন্ত্রী বরাবর রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোনায়েদ কবির সোহাগের মাধ্যমে প্রেরিত এ আবেদনে জানা যায়, মুনিরীয়ার সভাপতি ও কাগতিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুনির উল্লাহ শরীয়ত তরীকতের বিধি লঙ্ঘন করে সাহাবায়ে কেরামের উপাধি, বড় বড় পীর আউলিয়াদের উপাধি ধারণ করে ধৃষ্টতা প্রদর্শন করেছেন। এছাড়া তাদের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে।
ইসলাম শান্তির ধর্ম, শান্তির মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ একমাত্র পথ। কিন্তু মুনিরীয়ার উগ্র সন্ত্রাসমূলক কার্যকলাপের কারণে ইসলামের সুনাম ক্ষুন্ন হচ্ছে। আর এর প্রতিবাদ করতে গিয়ে মুনিরীয়ার সন্ত্রাসীদের হাতে নিহত হন মাদ্রাসা শিক্ষার্থী শহীদ নঈম উদ্দিন এবং আহত হয়েছেন শফিউল আলম নেজামী, শফিউল আলম নেজামী, মফজল আহমদ নঈমী, নুরুল আবছার, এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, মুক্তিযোদ্ধা শফিকুল আনোয়ার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হকসহ অসংখ্য নিরীহ মানুষ। তাই ধর্মের লেবাসে ত্বরিকতের নামে ভিন্ন মত পোষণকারী আলেম ওলামা ও সাধারণ নিরীহ জনসাধারণের উপর হামলা, নির্যাতন এখন তাদের নিয়মিত কাজ। এই তরিকা আগামী প্রজন্মকে সুন্দর পথে পরিচালনা করার কথা থাকলেও উক্ত সংগঠনের কর্ণধার মুনির উল্লাহ তা না করে নিজের মতকে অপরের উপর জোর করে চাপিয়ে দেয়ার মত হীন মানসিকতা নিয়ে উগ্র সদস্যের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাÐ পরিচালনা করে আসছে। এছাড়াও তিনি নিজেকে বড় করার জন্য ইসলামের নানা উপাধি ব্যবহার করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। এতে এ সংগঠনের যাবতীয় কর্মকান্ড বন্ধ ও মুনিরীয়ার সভাপতি মুনির উল্লাহসহ সংগঠনের উগ্র সদস্যের গ্রেপ্তার করার জন্য নেতৃবৃন্দরা জোর আবেদন জানান।
এ বিষয়ে মাদ্রাসা শিক্ষকদের সংগঠন জমিয়েতুল মোদাররেসিনের সভাপতি হাফেজ আবু জাফর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক মুফাচ্ছির ইউনুছ রেজভী বলেন, মুনিরীয়া ও এ সংগঠনের সভাপতি মুনির উল্লাহ নিজেকে সবার বড় বোঝাতে ইসলামের নানা পদবী ব্যবহার করেছে। যা সাহাবী কেরামরা ব্যবহার করত। এসব প্রতিবাদ করতে গেলেই হামলার শিকার হত আলেম ওলামারা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর মাধ্যমে রাউজানবাসীকে মুনিরীয়ার হাত থেকে বাঁচানোর চেষ্টা করছি। এ লক্ষ্যে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে প্রায় ৭ কিলোমিটার জুড়ে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এবার মুনিরীয়া নিষিদ্ধ ও এ সংগঠনের সভাপতি মুনির উল্লাহকে গ্রেপ্তারের আহবান জানিয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি।