‘মুক্তিযুদ্ধ স্মরণে না থাকলে পথ হারিয়ে ফেলবো’

49

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মুক্তিযুদ্ধ আমাদের সব প্রেরণার উৎস। মুক্তিযুদ্ধকে যদি আমরা স্মরণে না রাখি, তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।
গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে স্মৃতিস্তম্ভ ‘জাগ্রত ৭১’ ও মিডিয়া সেন্টারের উদ্বোধন এবং মাদকবিরোধী কনসার্টে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনাকে টানা তৃতীয়বার নির্বাচিত করে ক্ষমতায় এনেছে দেশের মানুষ। যতই পথরোধ করা হোক, ভুল ইতিহাস প্রচার করা হোক সবগুলো ফেলে দিয়েছে জনগণ। ইতিহাস আমাদের জাগিয়ে তুলেছে। পুলিশ সদস্যরাও ইতিহাস থেকে শিক্ষা নিয়েছে। পূর্বের ইতিহাস
তাদেরকে স্মরণ করিয়ে দিয়েছে। সেজন্য তাদেরকে ধন্যবাদ, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
তিনি বলেন, আমি সবচেয়ে বেশী আকৃষ্ট হয়েছি, জাগ্রত একাত্তর দেখে। মুক্তিযুদ্ধে যে সব পুলিশ সদস্য আহত হয়েছিলেন, নেতৃত্ব দিয়েছিলেন, শহীদ হয়েছিলেন তাদের স্মরণে জাগ্রত একাত্তর। এটি নির্মাণে যারা এগিয়ে এসেছেন সবাইকে আমি মোবারকবাদ জানাচ্ছি।
এ সময় সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান ও চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা উপস্থিত ছিলেন।