মিশন নিয়ে খানবাড়িতে দীপা

66

নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী দীপা খন্দকার। তিনি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ২০১৮ সালে ‘ভাইজান এলো রে’ ছবিতে তাকে নায়ক শাকিব খানের বড় বোনের চরিত্রে দেখা গিয়েছিল। এই অভিনেত্রী স¤প্রতি শুরু করেছেন নতুন একটি ধারাবাহিক নাটকের শুটিং। নাম ‘খানবাড়ি বাড়াবাড়ি’। গত সপ্তাহে এটির শুটিং শুরু হয়েছে। নাটকটির পরিচালক সকাল আহমেদ। ‘খানবাড়ি বাড়াবাড়ি’ ধারাবাহিকে দীপা খন্দকার অভিনয় করছেন মাহমুদুল ইসলাম মিঠুর শ্যালিকার চরিত্রে। নাম স্বপ্না। একটি মিশন পরিপূর্ণ করার লক্ষ্য নিয়ে দীপা অর্থাৎ স্বপ্না খানবাড়িতে আসেন। এতে তার সঙ্গে আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কাজল সুবর্ণ ও মিম চৌধুরী। তাদের দুজনের চরিত্রের নাম যথাক্রমে তমা ও জুঁই।
দীপা খন্দকার বলেন, ‘খানবাড়ির খান সাহেবকে বিয়ে করানোর লক্ষ্যে ওই বাড়িতে আমার আগমন ঘটে। এরপর নানা ধরনের মজার ঘটনা ঘটতে থাকে। গল্পটি খুব মজার। যে কারণে কাজ করেও ভীষণ ভালো লেগেছে। এই নাটকে আমার সঙ্গে যারা আছেন, তারা প্রত্যেকেই যার যার চরিত্রে খুব ভালো অভিনয় করার চেষ্টা করেছেন।’ অভিনেত্রী আরও বলেন, ‘নতুন হিসেবে মিম চৌধুরী ও কাজল সুবর্ণ খুব ভালো অভিনয় করেছে। আমরা সবাই মিলে প্রতিটি দৃশ্য উপভোগ করার চেষ্টা করেছি, যাতে কাজটি প্রাণবন্ত মনে হয়। আরেকটি কথা হলো, এর আগেও সকাল আহমেদের নির্দেশনায় অভিনয় করেছি। তিনি বেশ যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন।’
কাজল সুবর্ণ বলেন, ‘নাটকে আমার চরিত্রটি নিয়ে ভেতরে ভেতরে কেমন যেন একটা টেনশন কাজ করছে। কারণ এবারই প্রথম আমি টম বয়ের চরিত্রে অভিনয় করেছি। টম বয়ের চরিত্রে আমি আফরান নিশো ভাইকে অসাধারণ অভিনয় করতে দেখেছি। তাই আমি নিজের ভেতর নিশো ভাইকে লালন করে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করছি।’ ‘খানবাড়ি বাড়াবাড়ি’ নাটকটি রচনা করেছেন ইউসুফ আলী খোকন। পরিচালক সকাল আহমেদ জানান, প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় বৈশাখী টিভিতে প্রচার করা হবে। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন প্রাণ রায়, পারসা ইভানা ও সামান্তা প্রমুখ।