মিলেনিয়ামের টানা দ্বিতীয় জয়ে ফিরেছে রাইজিং স্টার

42

বিজয় দিবস এটিএম ইসহাক মোহন অনূর্ধ্ব-১৬ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে জয় পেয়েছে রাইজিং স্টার ও মিলেনিয়াম ক্রিকেট অ্যাকাডেমি। তবে মিলেনিয়ামের এটি টানা দ্বিতীয় জয় হলেও রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমির প্রথম জয়। প্রথম ম্যাচে মিলেনিয়াম নয় উইকেটে শতাব্দী গোষ্ঠীকে হারায়। অন্যদিকে রাইজিং স্টার প্রথম ম্যাচে বন্দর স্পোর্টসের কাছে পরাজিত হয়। একইভাবে বন্দর স্পোর্টসের এটি প্রথম এবং শতাব্দী গোষ্ঠীর টানা দ্বিতীয় পরাজয়।
গতকাল মিলেনিয়াম বন্দর স্পোর্টস কমপ্লেক্সকে ৬৬ রানে হারায়। টস জিতে মিলেনিয়াম আগে ব্যাট করে তাদের আবদুল মজিদের সর্বোচ্চ ৭১, রিফাত আহমেদ ২৮ এবং দাহির হোসেন তাহসিনের ২১ রানে ভর করে সাত উইকেটে ১৪৭ রানের সংগ্রহ দাঁড় করায়। প্রতিপক্ষ বন্দরের জিয়াউদ্দিন তিনটি এবং সাকিব ও ইফতেখার একটি করে উইকেট শিকার করেন। ১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বন্দর স্পোর্টস ১৫.২ ওভারে ৮১ রান তুলতেই সবক’টি উইকেট হারায়। দলের পক্ষে আনান চৌধুরী ১৫, সাকিব ১০ এবং ইফতেখার ১১ রান করেন। মিলেনিয়ামের দাহির, তানভিরুল ও সামিন মেহেদী প্রত্যেকে দুটি করে এবং আমিন, ফাহাদ ও নাঈম একটি করে উইকেট নেন।
রাইজিং স্টার ও শতাব্দী গোষ্ঠীর মধ্যকার দিনের দ্বিতীয় খেলায় টস জিতে রাইজিং স্টার আগে ব্যাট করে দলের এহতেশামুল হকের ১৮ আরিয়ান উল্লাহ’র ১১ শাহিদুল হুদা সাজিনের ৪৫ (সর্বোচ্চ) এবং আল মকসিত ওয়াজির ১৬ রানে ভর করে আট উইকেটে ১৩০ রান তোলে। শতাব্দীর রিপন ও আবুল হাশেম দুটি করে এবং শাকিল ও মিনহাজুল একটি করে উইকেট নেন।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শতাব্দী গোষ্ঠী ১৭.১ ওভারে ৮৯ রানে অলআউট হয়। দলের রিপন ৩২ও শাকিল ১৫ রান করেন। রাইজিং স্টারের নায়েবুল, আরিয়ান ও তাহমিদ দুটি করে এবং জুহাইর একটি করে উইকেট নেন।