মিরসরাইয়ে চোর সন্দেহে গণপিটুনি এক ব্যক্তি নিহত

43

মিরসরাইয়ের মায়ানী ইউনিয়নে চোর সন্দেহে গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম কবির রহমান (৩৫)। তিনি পটুয়াখালী জেলার সদর থানাধীন বদরপুর ইউনিয়নের গাবুয়া গ্রামের আমজাদ মোল্লার ছেলে।
গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় মধ্যম মায়ানী গ্রামের মোবারক আলী হাজী বাড়ি থেকে কবির বের হন। এ সময় গ্রামবাসী তাকে চোর বলে সন্দেহ করেন। এরপর কবিরকে গনপিটুনি দেয়। পরে ভোর চারটার দিকে তিনি ঘটনাস্থলেই মারা যান। কবির মিরসরাই উপজেলায় গ্যাসলাইন স্থাপনের কাজে নিয়োজিত একটি প্রতিষ্ঠানে ট্রাক্টর ড্রাইভার হিসাবে কাজ করতেন বলে জানা গেছে।
এ ব্যাপারে নিহতের ভাই মিজানুর রহমান বলেন, বুধবার সকালে ফোনে আমার ভাইয়ের মারা যাওয়ার খবর পাই। এরপর মিরসরাই থানায় এসেছি। কী কারণে আমার ভাইকে হত্যা করা হল, এখনও বুঝে উঠতে পারিনি। বিষয়টি নিয়ে আইনগত পদক্ষেপ নিতে আত্মীয়-স্বজনদের সাথে পরামর্শ করছি।
মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির নিজামী বলেন, কিছুদিন ধরে এলাকায় ছোটখাট চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। তাই গ্রামবাসী পালা করে রাতে এলাকায় পাহারা দিচ্ছিল। মঙ্গলবার গভীর রাতে কবির মধ্যম মায়ানী গ্রামের মোবারক আলী হাজি বাড়ি থেকে বের হওয়ার সময় এলাকাবাসী তাকে ধরে ফেলে। এরপর গণপিটুনিতে তিনি মারা যান।
এ বিষয়ে মিরসরাই থানার ওসি জাহেদুল কবির জানান, আমি খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় মায়ানী ইউনিয়ন দফাদার রতন বড়–য়া বাদি হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।