মাশরাফির কাছেই থাকছে ব্রেসলেট

25

স্পোর্টস ডেস্ক

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের শুরু থেকে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এবার সেসব অসহায়দের সহায়তার জন্য তহবিল গঠন করতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তোলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।
সেই ব্রেসলেটটি ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে। সেটি কিনেছে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)। তবে ব্রেসলেটটি মাশরাফিকেই উপহার দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। রবিবার দিবাগত রাতে ‘অকশন ফর অ্যাকশন’র নিলামের মাধ্যমে ব্রেসলেটটি বিক্রি করা হয়। নিলামের শেষ সময় ফেসবুক লাইভে উপস্থিত ছিলেন মাশরাফি। সেখানেই বিএলএফসিএ’র চেয়ারম্যান এই ঘোষণা দেন। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বলেন, ‘আপনি এই দেশকে যে সম্মান এনে দিয়েছেন, সেই সম্মানের প্রতিদান আসলে কোনোভাবেই হয় না। কিন্তু এতটুকু করে আমরা চেষ্টা করেছি, আপনাকে একটু হলেও সম্মানিত করতে। কিন্তু এটার দাম কোনোভাবেই হয় না, এটা মূল্যহীন। এই ব্রেসলেটটা আমার কাছে মনে হয়েছে, আপনার অসম্ভব প্রিয়। ১৮ বছর ধরে আপনার হাতে আছে এবং এই ব্রেসলেটটা আপনার হাতেই মানায়। আমাদের আর্থিক প্রতিষ্ঠানগুলো এ ব্রেসলেটটি আপনাকে উপহার দিতে চায়। আমরা চাই, আপনি উপহারটি গ্রহণ করেন।’ এমন সম্মানে মাশরাফিও তাদের প্রতি ধন্যবাদ-কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
তিনি বলেন, ‘আপনারা নিলে আমার একটু কষ্ট হবে না। কারণ আপনাদের উদ্দেশ্য আর আমাদের উদ্দেশ্য একটা জায়গায় অভিন্ন। সেটা হচ্ছে, সবাইকে কিছুটা হলেও ভালো রাখা। এটা আমার জন্য একটা সম্মান। আমি আপনাদের কি বলে ধন্যবাদ দিব জানি না। অশেষ কৃতজ্ঞতা।
মাশরাফি তার ক্যারিয়ারের সূচনালগ্ন থেকেই ব্রেসলেটটি হাতে পড়ে মাঠে নামেন। ১৬ মে রাত থেকে শুরু হয়ে নিলামটি চলে ১৭ মে পর্যন্ত। ম্যাশের ব্রেসলেটের ভিত্তিমূল্য ছিলো ৫ লাখ টাকা।