‘মারধরের প্রতিশোধ নিতে’ হত্যার পর পোড়ানো হয়

55

নগরের হালিশহর ফইল্ল্যাতলী বাজার খালপাড় এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত পোড়া মরদেহের পরিচয় পেয়েছে পুলিশ। নিহতের নাম দিলীপ (১৮)। দিলীপের বাড়ি খাগড়াছড়ি জেলার মানিকছড়ির লক্ষীছড়ি এলাকায়। এ ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার দুইজন হলো জীবন (১৬) ও দুর্জয় (১৬)। নিহত দিলীপ, খুনে জড়িত জীবন ও দুর্জয় তিনজনই জিপিএইচ ইস্পাতের কারখানা শ্রমিক বলে জানিয়েছে পুলিশ। এদের মধ্যে জীবন হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে গ্রেপ্তার জীবন জবানবন্দি দেন বলে আদালত সূত্রে জানা গেছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান বলেন, ‘পোড়া মরদেহের পরিচয় পেয়েছি আমরা। দিলীপ নামে ওই কিশোর কুমিরা এলাকায় জিপিএইচ ইস্পাত কারাখানার শ্রমিক’। তিনি বলেন, দিলীপ খুনের ঘটনায় তার দুই বন্ধুকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার জীবন ও দুর্জয় জিপিএইচ ইস্পাত কারখানার শ্রমিক। জীবন হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
আশিকুর রহমান বলেন, ‘জীবন জবানবন্দিতে জানিয়েছে- দিলীপ হত্যার কিছুদিন আগে জীবন ও দুর্জয়কে গালিগালাজ করে। পরে এর রেশ ধরে তাদেরকে মারধরও করে। মারধরের প্রতিশোধ নিতে দিলীপকে পরিকল্পনা করে হত্যা করে তারা দুইজন।
গত ১৮ এপ্রিল তারা দিলীপকে নাথপাড়া এলাকায় হত্যা করে। পরে ফইল্ল্যাতলী খালপাড় এলাকার পরিত্যক্ত ওই বাড়িতে মরদেহ নিয়ে যায়। সেখানে মরেদহটি পুড়িয়ে ফেলে। মরদেহ পোড়ানোর জন্য পরিকল্পনা অনুযায়ী হালিশহর বড়পোল এলাকা থেকে কেরোশিন কেনেন জীবন ও দুর্জয়’।
গত ২১ এপ্রিল সন্ধ্যায় হালিশহরের ফইল্ল্যাতলী বাজারের খালপাড় এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে পোড়া ও গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।