‘মানুষ মানুষের জন্য’-এ উপলব্ধি মূর্তিমান করুন

184

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর-বিএনসিসি অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসপি, এনডিসি, পিএসসি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় দলমত-নির্বিশেষে দেশের সামর্থ্যবানদের এ চরম সংকটে ক্ষুধাকাতর মানুষের পাশে দাঁড়াবেন উদাত্ত আহব্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, করোনাভাইরাস সংকট শ্রমজীবী ও গরিব-দুঃখী মানুষকে অসহায় অবস্থায় ফেলে দিয়েছে। গরিব-দুঃখী-অভাবী মানুষের জন্য এ সংকটময় মুহূর্তে খেয়ে-পরে বেঁচে থাকা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ সংকটে সমাজের উচ্চবিত্ত শ্রেণির মানুষ ও সামাজিক গঠনগুলো গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়ান।
৩ এপ্রিল বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম অঞ্চলে বিএনসিসি কর্ণফুলি রেজিমেন্টের আয়োজনে পাঁচ শতাধিক দুঃস্থ, অসহায়, ছিন্নমূল এবং গরিব পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণকালে ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান এসব কথা বলেন।
স্বাস্থ্যবিধি মেনে চলুন ও ধৈর্য সহকারে ঘরে অবস্থান করার আহব্বান জানিয়ে তিনি বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে চলুন। প্রয়োাজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না, বাইরে বের হলেও মানুষের ভিড় এড়িয়ে চলুন, মাস্ক ব্যবহার করুন। এছাড়া হাঁচি-কাশি শিষ্টাচার মেনে চলুন। করোনা ভাইরাসের কারণে বর্তমান এই সংকটকালীন পরিস্থিতি সাহসিকতা, ইতিবাচক মনোভাব, সচেতনতা ও ধৈর্যের সঙ্গে মোকাবেলা করতে হবে। কোনোভাবেই কোনো ধরনের গুজবে কান দেবেন না, গুজব কে প্রশ্রয় দেবেন না। মানবতার জন্য বাড়িয়ে দেবেন সহায়তার হাত। মানুষ মানুষের জন্য-এ উপলব্ধি মূর্তমান করতে আশা করি সবাই এগিয়ে আসবেন।
এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেঃ কর্ণেল মো. সফিকুর রহমান, জি, রেজিমেন্ট এ্যাডজুটেন্ট মেজর জসিম উদ্দিন, জি, ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট মেজর সৈয়দ জহির উদ্দীন মোহাম্মদ বাবর, স্কোয়াড্রন অধিনায়ক ফ্লাইট লেফটেন্যান্ট নাজমুল হক, পিইউও মো. আবু তালেবসহ বিভিন্ন বিএনসিসিও, পিইউও,টিইউও, সামরিক প্রশিক্ষক এবং বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এদিকে গত দুই সপ্তাহ ধরে কর্ণফুলি রেজিমেন্টের সামরিক অফিসার, বিএনসিসিও, পিইউও, টিইউও, সামরিক প্রশিক্ষক, বেসামরিক কর্মচারী ও বিএনসিসি ক্যাডেটরা বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন স্থানে জনসচেতনতা বৃদ্ধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে নিয়মিত নির্দেশনা প্রদান ও তদারকি, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে সাধারণ পথচারীরা নির্বিঘ্নে হাত পরিষ্কার করতে অস্থায়ী হাত ধৌতকরণ বেসিন এবং পানির কল স্থাপনসহ ২ হাজার পিচ মাস্ক এবং জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। এছাড়া প্রায় ১২০০ শ্রমজীবী ও গরিব-দুঃখী অসহায় পরিবারের মাঝে ত্রাণের প্যাকেট সরবরাহ করা হয়েছে, যা সংকটময় মুহূর্ত নিরসন না হওয়া পর্যন্ত চলমান থাকবে। বিজ্ঞপ্তি