মানিকছড়ির তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অগ্নিকান্ড

36

মানিকছড়ি উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয়ে বিদ্যুৎ শটসার্কিটের আগুনে দুই শ্রেণি কক্ষ ও অফিস(আংশিক) পুড়ে গেছে। এতে প্রায় তিন লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
৬ মে সকাল ৭টার দিকে স্কুল পুরাতন অফিস কক্ষ ও পাশের শ্রেণি কক্ষে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় স্কুল মাঠে অবস্থানরত বাপেক্স এর অস্থায়ী ক্যাম্পের আনসার সদস্যরা ছুটে আসেন এবং মসজিদের মাইক থেকে আগুনের সংবাদ প্রচার করলে আশে-পাশের লোকজন দলবেঁধে এসে পানি ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করেন। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় অল্প সময়ে একটি শ্রেণিকক্ষ সম্পূর্ণ এবং অফিস কক্ষের বেশ ক্ষতি হয়। প্রায় ৩০ জোড়া ফার্নিচার, ৪টি ফ্যান,সিলিং ও অফিসের কিছু কাগজপত্র পুড়ে যায় এবং পানিতে ভিজে নষ্ট হয়।
খবর পেয়ে অন্যান্যদের পাশাপাশি মানিকছড়ি থানা পুলিশ, সেনাবাহিনী সরজমিনে ছুটে আসেন এবং ক্ষয়-ক্ষতি খোঁজ-খবর নেন। এ সময় আনসার সদস্যরা জানান, বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার সংলগ্ন রুম থেকে আগুনের সূত্রপাত হয়। বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসার(অ.দা) ও সহকারি কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ স্কুল পরিদর্শন করেন। এ সময় প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম আগুনের সূত্রপাত সর্ম্পকে কর্মকর্তাকে অবহিত করেন।