মানবতার শত্রুরা বিশ্বে ঘৃণ্য কর্মকান্ড চালাচ্ছে : ড. অনুপম

54

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন বলেছেন, প্রযুক্তির উৎকর্ষের যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় অনেক তরুণ জ্ঞান অজর্নের দিকে না ঝুঁকে ক্ষতিকর দিকটা অনুসরণ করছে। ফলে অনেকেই অবক্ষয়ের সাথে সম্পৃক্ত হচ্ছে। বিজ্ঞান আমাদের জন্য আশীর্বাদ, আবার কোন কোন ক্ষেত্রে ক্ষতিরও কারণ। পারমানবিক অস্ত্র তৈরি হয়েছিল আগ্রাসন দমানোর উদ্দেশ্যে, কিন্তু জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে এর বিস্ফোরণে মানবজাতির অপূরণীয় ক্ষতি হয়। বোমা হামলা, জঙ্গি তৎপরতা চলছে বিশ্বব্যাপী। না হলে শ্রীলঙ্কায় কেন সিরিজ বোমা হামলা হলো? যারা মানবতার শত্রু তারা সারাবিশ্বে ঘৃণ্য কর্মকান্ড চালাচ্ছে। সামাজিক সংগঠন হোপ ফাউন্ডেশনের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আলোচনা পর্বে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি ইমরান সাঈদ রবিন। তানভীর আহমেদ ও সানজিদা আক্তারের উপস্থাপনায় অনুষ্ঠান উদ্বোধন করেন সমাজসেবক ফরিদ মাহমুদ। তিনি বলেন, সমাজের একটি অংশ অপরাধমূলক কর্মকান্ড করছে। একটি অংশ অপরাধীদের সহযোগিতা করছে। আর একটি অংশ অন্যায়-অবিচার না দেখার ভান করছে। এই শ্রেণিটি আবার সমাজে প্রতিষ্ঠিত। এর বাইরে একটি ক্ষুদ্র অংশ পরিবর্তন চায়, প্রতিবাদ করে কিন্তু তাদের কথা কার্যকর হয় না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ, চবির সহযোগী অধ্যাপক সবুজ চৌধুরী, সহযোগী অধ্যাপক প্রফেসর শাহ আলম, এনআরবি আইটি অফিসার রিফাত নাসির। আলোচনায় অংশ নেন ওসমান ফারুকী, ডা. সালাউদ্দিন চৌধুরী আবিদ, আরিফ মাঈনুদ্দিন। উপস্থিত ছিলেন নাজমুল ইসলাম, হোসাইন মনির, তানিসা মুসকান, আসিফুর রহমান, তায়েব হায়দার, আবদুর রহমান, আরমান হোসেন, ফারজানা ইয়াসমিন, জেসমিন আক্তার, রেখা দত্ত, রফিকুল ইসলাম, ইমরান এ্যামী, আমান, সাজ্জাদ হোসেন, আইরিন, রকিব, আবির, ইফতি, জায়েদ, জাহেদ, রুবেল, রীমা, মুক্তা, পুষ্পিতা, হৃদয়, রহমান প্রমুখ।
এর আগে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সংগঠনের নেতৃবৃন্দ কেক কাটেন। পরে হোপ ফাউন্ডেশনের পক্ষে বিভিন্ন মানবিক কাজে অবদান রাখায় সম্মাননা স্মারক তুলে দেয়া হয় স্বপ্নযাত্রী, আলোকবর্তিকা, স্বপ্ন ও আগামী সিটিজি বøাড ব্যাংক, দ্যা ক্র্যাক প্লাটুন, প্রিয় চট্টগ্রাম সংগঠনের নেতৃবৃন্দের হাতে। এছাড়া মানবিক পাঠশালার ছিন্নমূল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি