মাদ্রাসার অধ্যক্ষসহ ৫ শিক্ষক রিমান্ডে

45

বায়েজিদের ওয়াজেদিয়ায় মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করেছেন ওই ছাত্রের বাবা। ‘হত্যা করে করে লাশ ঝুলিয়ে রাখার’ অভিযোগে দায়েরকৃত মামলায় জামিয়া আবু বকর ছিদ্দিক আল ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষসহ পাঁচ শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন অধ্যক্ষ আবু দারদা, হেফজ বিভাগের শিক্ষক তারেকুর রহমান, মো. জোবায়ের, আনাস আলী এবং আব্দুস সামাদ। পরে মহানগর হাকিম সরওয়ার জাহান অপুর আদালত তাদের রিমান্ড মঞ্জুর করে জিজ্ঞাসাবাদের আদেশ করেন।
গত বুধবার রাতে মাদ্রাসা সংলগ্ন মসজিদের ভবন থেকে হাবিবুর রহমান (১১) নামে এক ছাত্রের লাশ উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার নিহত ছাত্রের বাবা আনিসুর রহমান বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন বায়েজিদ বোস্তামি থানার ওয়াজেদিয়া এলাকার আল জামিয়া আবু বক্কর ছিদ্দিক আল ইসলামিয়া মাদ্রাসা অধ্যক্ষ আবু দারদা, হেফজ বিভাগের শিক্ষক তারেকুর রহমান, মো. জোবায়ের, আনাস আলী এবং আব্দুস সামাদ।
মামলার তদন্তকারী কর্মকর্তা বায়েজিদ বোস্তামি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহআলম বলেন, ঘটনার পরপরই পাঁচ শিক্ষককে জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়।
মামলা দায়েরের পর তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালতে আসামিদের পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়েছিল। শুনানী শেষে আদালত তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।