মাদারীপুরে বাস খাদে, নিহত ৮

32

ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া ওরশ ফেরত যাত্রী নিয়ে বরিশালে যাওয়ার পথে একটি বাস মাদারীপুরে খাদে পড়ে অন্তত ৮ জন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে মাদারীপুর সদর উপজেলার কলাবাড়ি এলাকার এ দুর্ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে মাদারীপুর থানার ওসি কামরুল হাসান জানান।
নিহতরা হলেন হাবিব হাওলাদার (৫০), আব্বাস খান (৩২), হাসিয়া বেগম (৫৫), হাসান (১৪), আক্কাস (৪০), নয়ন (২৭), সায়েম (২৫) ও আম্বিয়া বেগম (৪৫)। তাদের বাড়ি মাদারীপুর সদর উপজেলার ভাঙ্গাব্রিজ ও কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের পান্তাপাড়া ও খৈয়ারভাঙ্গা গ্রামে।
ওসি কামরুল আহতদের বরাতে বলেন, ওরশ মাহ্ফিল শেষে তারা সুবিন-নবীন নামে একটি লোকাল বাসে করে বাড়ি ফিরছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা ট্রাককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হন। আর আহতদের হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও চারজন। দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে বলে তিনি জানান। খবর বিডিনিউজের
মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসক অখিল সরকার বলেন, এ দুর্ঘটনায় মোট ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতর আহত কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।