মাদক নির্মূলে সব প্রচেষ্টা চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

40

মাদক নিয়ন্ত্রণে সরকার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ এর মধ্যমে মাদকবিরোধী প্রচার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের জায়াগা থেকে আমাদের বেরিয়ে আসতেই হবে। তাই আমরা সর্বপ্রকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মাদক নিয়ন্ত্রণ আইনকে আমরা যথোপযুক্ত করেছি। আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখছে।
দেশে ৬৫ শতাংশ যুবক এবং তরুণ কর্মক্ষম জানিয়ে তিনি বলেন, তাদের ওপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। তারা যদি হারিয়ে যায়, সেজন্যই আমরা সর্বপ্রকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
কিয়স্ক এর মাধ্যমে সারাদেশে মাদকের কুফল সম্পর্কে জানিয়ে দিচ্ছি। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব, ডিমান্ড বন্ধ করব। যারা মাদকাসক্ত হয়েছে তাদের চিকিৎসাও চালিয়ে যাচ্ছি। খবর বিডিনিউজের
ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ যুক্ত এলইডি ডিসপ্লে দেশের বিভিন্ন স্থানে স্থাপন করা হবে। এতে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর নির্মিত মাদকবিরোধী বিভিন্ন শর্টফিল্ম, টিভিস, নাটক-নাটিকা, প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।
এছাড়া মাদক সংক্রান্ত সব ধরনের হালনাগাদ তথ্য এতে দেওয়া হবে। ফলে এর মাধ্যমে সাধারণ মানুষ মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানতে পারবে এবং সচেতনতা বাড়বে বলে আশা করা হচ্ছে।
অনুষ্ঠানে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদও বক্তব্য দেন।