মাদক ও জঙ্গিবাদবিরোধী অবস্থান শক্ত করতে হবে

39

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন- আমাদের একমাত্র লক্ষ্য মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী অবস্থান। এ অবস্থানটিকে সুদৃঢ় করতে স্থানীয় নেতৃত্বকে শক্তিশালী করতে হবে। তিনি সম্প্রতি দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঘোষিত ধারবাহিক কর্মসূচির অংশ হিসেবে সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কর্মসূচির শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, দলের আদর্শিক ও সাংগঠনিক গুরুত্বকে ধারণ করে যারা রাজপথে সক্রিয় থাকবেন তারাই পদমর্যাদার অধিকারী হবেন। অতীতের মত অনেকেই যারা পদমর্যাদাকে শুধুমাত্র ক্ষমতার আবরণে ব্যবহার করবে তারা দলবিচ্যুত। মনে রাখতে হবে ক্ষমতার আত্মতুষ্টিতে ভুগলে চলবে না। আমাদেরকে শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এক্ষেত্রে অত্যন্ত সর্তকতার সাথে সদস্য সংগ্রহ অভিযান বা নতুন সদস্য অন্তর্ভুক্তিতে দল, স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতি আনুগত্যকারী ব্যক্তিজনকেই দলের সদস্যপদ প্রদান করতে হবে। এ ব্যাপারে যাচাই বাছাই করার জন্য যারা দায়িত্বে আছেন তাদের সচেতন হওয়ার গুরুত্বারোপ করেন। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দলের দুঃসময়ে যারা দলের সাথে থাকেন এবং রাজপথে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং শেখ হাসিনার নেতৃত্বে অগ্রযাত্রায় নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী কাজ করার আত্মপ্রত্যয়ী তারাই নেতৃত্বে আসবেন।
এক্ষেত্রে আমাদের কোন বিভাজন নেই। আমরা সবাই মিলে সকলের সহযোগে সংগঠনকে শুধু দলীয় নয়, জাতীয় স্বার্থে এদেশকে সামনের দিয়ে এগিয়ে নিয়ে যাব। আজ ১নং দক্ষিণপাহাড়তলী ওয়ার্ডে অনুষ্ঠিত স্থানীয় জয়নব কমিউনিটি সেন্টারে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গাজী শফিউল আজিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল মান্নানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আলহাজ্ব শফর আলী। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা মো: ইসহাক, বায়েজীদ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম ছগির, ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব তৌফিক আহমদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি

সামাজিক যোগাযোগ মাধ্যমে
সক্রিয় তরুণদের আয়োজন
মানুষ হলাম কেন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন আর্তমানবতার কল্যানের কাজ করে তাদের এই কর্মকান্ড প্রচার পেলে সমাজে ইতিবাচক পরিবর্তন আসবে। তখন অন্যরাও মানবকল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ হবে। তিনি গত মঙ্গলবার বিকেলে কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে মানুষের জন্য কিছু করতে না পারলে “মানুষ হলাম কেন” শীর্ষক এক অনুষ্ঠানে একথা বলেন। অর্থের অভাবে চিকিৎসা করতে পারে না এরকম অসহায় মানুষদের বিষয়ে জানলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক স্ট্যাটাস দেন উদীয়মান তরুণ জোনায়েদ ইভান। মানবতার কল্যাণে সহায়তা চান সামর্থ্যবানদের কাছে। আর এতে সাড়া পড়ে ছাত্র,যুবক,কিশোর তরুণদের মধ্যে। যারা হয়তো বা আর্থিকভাবে খুব বিত্তশালী নয়, কিন্তু তাদের মানুষের জন্য কিছু করার মানসিকতা আছ্।ে তাই তাদের মধ্যে অনেকই দৈনন্দিন খরচের টাকা ছাত্রদের মধ্যে কেউবা টিফিনের টাকা বাচিয়ে গরীব অসহায় মানুষের চিকিৎসার জন্য সহায়তার হাত প্রসারিত করেন। দীর্ঘদিন ধরে তারা এই কর্মকান্ড পরিচালনা করলেও তাদের কোন প্রকার প্রচারণা নাই। এই তরুণ-যুবকরা একেবারেই প্রচার বিমুখ। এবারেই প্রথম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের আহবানে প্রচারনার অংশ হিসেবে তার সাথে দেখা করতে আসেন। আজকের এই অনুষ্ঠানেও তারা চারজনকে মেয়রের মাধ্যমে চিকিৎসা সহায়তার চেক হস্তান্তর করেছেন। আর্থিক সহায়তা পাওয়া চার জনের মধ্যে একজন হলেন কিডনী ট্র্যান্সপ্লান্টের রোগী আনিকা, পায়ের অপারেশনের রোগী লিটন, মানসিক রোগের শাহনাজ ও ক্যান্সারের রোগী নিলুফার। অনুষ্ঠানে আনিকাকে ৮ লক্ষ টাকা সহ অপরাপর ৩ জনের প্রত্যেককে ২০ হাজার টাকা করে সর্বমোট ৮ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করা হয়। ইতোমধ্যে তারা ২০ জন অসহায় মানুষকে চিকিৎসা সহায়তায় আর্থিকভাবে সাহায্য করেছে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর গিয়াস উদ্দীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সামাজিক যোগাযোম মাধ্যমে মানবকল্যাণে সক্রীয় ফরহাদ জিসান ও ঈশিতা। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. মোবারক আলী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন মহৎ কাজ সবাই করতে পারে না। এর জন্য আর্থিক সামর্থ্য,মানসিকতা,ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকতে হয়। তাহলেই সমাজে পরিবর্তন আসবে। মানবতার জন্য কাজ করতে জাতি,ধর্ম বর্ণের প্রয়োজন হয় না। মনুষ্যত্ব ও মমত্ববোধ প্রয়োজন। মেয়র তরুণদের এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন এবং তাদের এই কর্মকান্ড সমাজে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলে উল্লেখ করে এতে আরো অনেকে এগিয়ে আসবে বলে প্রত্যাশা করেন। বিজ্ঞপ্তি